রবিবার, ৩০ আগস্ট, ২০২০

মুখ্যমন্ত্রীকে কেন চিঠি দিলেন সুজন? জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন



সামিম আহমেদ

রায়দিঘি­ পূর্ত দফতরের বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ তুলে রাজ্যের বেহাল রাস্তাগুলির দ্রুত সংস্কারের দাবি জানিয়ে শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। দক্ষিণ ২৪ পরগনার আটটি বেহাল রাস্তার নাম উল্লেখ করা হয়েছে চিঠিতে। ওই চিঠিতে সুজন এও লিখেছেন, গোটা রাজ্যের বহু রাস্তা বেহাল। তবে সেই বেহাল রাস্তাগুলির নাম উল্লেখ করে মুখ্যমন্ত্রীকে বিড়ম্বনায় ফেলতে চান না। একারণে চিঠিতে কেবলমাত্র দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি বেহাল রাস্তার নামোল্লেখ করা হয়েছে। পূর্ত দফতরের বিরুদ্ধেও বেনিয়মের অভিযোগ তুলেছেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। 

অন্যদিকে, আগামী বুধবার দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার,মথুরাপুর,কুলতলি ও জয়নগরের বেহাল রাস্তা নিয়ে দিনভর বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে জেলা সিপিএম। উল্লেখ্য, দক্ষিণ ২৪ পরগনার একাধিক রাজ্য সড়ক দীর্ঘদিন ধরে বেহাল। দক্ষিণ বিষ্ণুপুর থেকে রায়দিঘি পর্যন্ত রায়দিঘি রোড কার্যত মরনফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘ দু’বছরের বেশি সময় ধরে রাস্তাটি বেহাল। 

স্থানীয় সূত্রে জানা গেল, রায়দিঘি,কাশীনগর, কুলতলির বাসিন্দারা এই রাস্তা দিয়ে চলাচল করেন। দুর্ঘটনা নিত্যসঙ্গী। একই অবস্থা জয়নগর, কুলতলি, বারুইপুর,কুলপি, বজবজ, মহেশতলা-সহ একাধিক রাজ্য সড়কের। টানা বৃষ্টিতে এই রাস্তাগুলির হাল এখন আরও খারাপ হয়ে পড়েছে। রাস্তা সংস্কার না হওয়ায় এলাকার মানুষ তিতিবিরক্ত। 

এব্যাপারে প্রাক্তন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী কান্তি গঙ্গোপাধ্যায় বলেন, ‘জেলার অধিকাংশ রাজ্য সড়কের অবস্থাই বেহাল। অথচ কোনও হেলদোল নেই রাজ্য সরকারের। রাস্তার বেহাল দশা সম্পর্কে পূর্ত দফতর, জেলা প্রশাসনকে চিঠি দিয়ে একাধিকবার জানিয়েছি। প্রতিশ্রুতি মিলেছে। কিন্তু কাজ হয়নি।’

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only