সোমবার, ২৪ আগস্ট, ২০২০

কবে পঠনপাঠন শুরু হচ্ছে বিশ্ব ভারতীতে?কি ভাবনা কর্তৃপক্ষের জানুন


দেবশ্রী মজুমদার, শান্তি নিকেতন:  সোমবার সমস্ত ভবনের অধ্যক্ষ, প্রধান এবং আধিকারিকদের নিয়ে এক বৈঠকে সর্ব সম্মত সিদ্ধান্ত গৃহীত হয় যে ছাত্র ছাত্রী স্বার্থে বিশ্ব ভারতীকে সচল রাখতে বদ্ধপরিকর। 

বিশ্ব ভারতী ক্যাম্পাসের পরিস্থিতি উত্তেজনা পূর্ণ হওয়ায় বাড়ি থেকেই সেই কাজ করা হবে। যেহেতু এই পরিস্থিতিতে সমস্ত অফিস খুলে রাখা সমীচীন নয়। বিশ্ব বিদ্যালয়ের কর্মীদের বিভিন্ন মৌখিকভাবে ভয়ঙ্কর হুমকির মুখে পড়তে হচ্ছে। বিশেষ করে মহিলাদের। সেই কারণে, তাঁদের ক্যাম্পাসে আসতে দৈনিক কাজ করার জন্য আসতে বলা সঠিক হবে না।  তবে  পড়ুয়াদের স্বার্থে বিভিন্ন কাজ চলতে থাকবে। যার মধ্যে রয়েছে ভর্তি, পরীক্ষা, অন লাইন ক্লাস ইত্যাদি। 

আমাদের বিভিন্ন পরীক্ষাগারের নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয়তা আছে, তাই এই মুহূর্তে যদি দুষ্কৃতীরা ভাঙচুর করে, তাহলে চলতে থাকা মূল্যবান গবেষণা নয়, বিশ্ব বিদ্যালয়ের বহু আর্থিক ক্ষতি হবে। বর্তমানে করোনা ভাইরাস ও লকডাউন জনিত পরিস্থিতিতে  বিশ্বভারতী স্বরাষ্ট্র মন্ত্রকের " স্ট্যান্ডার্ড অপারেটিং প্রটোকল ( এম এইচ সপ) " এর উল্লেখ করে বলে যে, বিশ্ব ভারতী তার স্বাভাবিক ছন্দে ফিরে আসবে সেই নিয়মেই। 

চলতি বছরের ৩১ অগাস্ট এব্যাপারে সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা হবে এবং তার পর পুনরায় সিদ্ধান্ত নেওয়া হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only