শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

প‍ুজোর পরই রাজ্যে নিয়োগ হতে পারে ১৫ হাজার শিক্ষক!



পুবের কলম প্রতিবেদকঃ দীর্ঘদিন টেট হয়নি রাজ্যে। যা নিয়ে একটা বড় অংশের অভিযোগ ছিল। বছর ঘুরলেই বিধানসভা নির্বাচন। টাফ ফাইট! আর এই পরিস্থিতিতে রাজ্যে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত। ১৫ হাজারেও বেশি শিক্ষক নিয়োগ করা হবে। আর তা পুজোর পরেই হতে চলেছে। আর সেই সংক্রান্ত বিজ্ঞপ্তিও খুব শীঘ্রই প্রকাশিত করতে চলেছে সরকার।


জানা গিয়েছে, এই পরীক্ষায় বসার আবেদন করতে পারবেন শুধুমাত্র সেই সব প্রার্থী, যাঁরা ২০১৭ থেকে ২০২০ সালের মধ্যে আবেদন করেননি। যাঁরা ২০১৭ সালে আবেদন করেছিলেন, তাঁদের আর আবেদনের প্রয়োজন নেই বলেও জানা গিয়েছে। তবে সকলেরই পরীক্ষা নেওয়া হবে বলেও জানা গিয়েছে।


প্রশাসনের তরফে জানানো হয়েছে, দুর্গাপুজোর পরেই দ্রুত টেট পরীক্ষায় নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। ইতিমধ্যে টেট পরীক্ষা নেওয়ার সমস্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কীভাবে এই পরীক্ষা নেওয়া যায় তা নিয়ে চলছে ভাবনাচিন্তা। পাশাপাশি সেই সময় যাতে করোনা পরিস্থিতি থাকে, তাহলে কীভাবে পরীক্ষা হবে সবটাই এখন ভাবা হচ্ছে। আর তা ভেবেই হয়তো শীঘ্রই টেট সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only