মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০

করোনা আবহে দ‍ূর্গাপ‍ুজোর ভিন্ন ধরনের গাইড লাইন প্রকাশিত হলো নবান্ন থেকে

ছবি সঞ্জয় প‍ুরকাইত


পুবের কলম প্রতিবেদকঃ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী দুর্গাপুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী এবার পুজোর জন্য কিছু প্রস্তাব দিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো চলতি বছরের পুজোর গাইডলাইনের খসড়া তৈরি হয়। এবার সেই সব ঘোষণা গাইডলাইন হিসাবে প্রকাশ করে দিল রাজ্য সরকার। সোমবার নবান্ন থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ওই পুজো গাইডলাইন প্রকাশ করা হয়েছে। সেখানেই মোট ১১টি পয়েন্টের মাধ্যমে যাবতীয় বিধিনিষেধ তুলে ধরা হয়েছে। কী করা যাবে আর কী নয়, তা বিস্তারিতভাবে বলে দেওয়া হয়েছে। 

গত ২৪ তারিখ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজোর বৈঠকে মুখ্যমন্ত্রী বেশ কিছু প্রস্তাব, নির্দেশিকাও ঘোষণা করেছিলেন বা দিয়েছিলেন। তার মধ্যে অন্যতম ছিল খোলামেলা মণ্ডপ নির্মাণ করার পাশাপাশি একাধিক প্রবেশ ও প্রস্থান গেট রাখা। সেই প্রস্তাব ঠাঁই পেয়েছে রাজ্য সরকারের গাইডলাইনে। রয়েছে মুখ্যমন্ত্রীর আবশ্যিক মাস্ক ব্যবহার ও বিনামূল্যে স্যানিটাইজার দেওয়ার প্রস্তাবও। 


গাইডলাইনে রয়েছে স্বেচ্ছাসেবকের সংখ্যা বাড়ানোর পাশাপাশি তাঁদের ফেস শিল্ড, মাস্ক, স্যানিটাইজার দেওয়ার ব্যবস্থাও। এগুলি ক্লাবকে দিতে হবে। সেইসঙ্গে পুষ্পাঞ্জলি প্রদান, সিঁদুর খেলা দফায় দফায় করা ও শারীরিক দূরত্ব বজায় রাখার কথাও বলা হয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only