বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

নার্সিংয়ে মেধার ভিত্তিতে ভর্তি হতে পারে আলিয়ায়, ক্লিনিক্যাল ক্লাস শেষ হলেই চূড়ান্ত বর্ষের পরীক্ষা



পুবের কলম প্রতিবেদকঃ প্রবেশিকা নয়, এবার মার্কসের ভিত্তিতেই ভর্তি হতে পারে আলিয়ার নার্সিং বিভাগের পড়‍ুয়ারা। বৃহস্পতিবার এমনই ইঙ্গিত দিয়েছে আলিয়ার নার্সিং বিভাগ। বিশ্ববিদ্যালয়ের এক আধিকারিক জানান,  সাধারণত নার্সিং বিভাগে প্রবেশিকার মাধ্যমে ভর্তি হয়। এবার করোনা পরিস্থিতিতে অফলাইনে পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। গ্রামগঞ্জে অনলাইন পরিষেবার সমস্যাও রয়েছে। তাই এবার মেধার ভিত্তিতে ভর্তি নেওয়ার চিন্তাভাবনা শুরু হয়েছে, মেধাতালিকাও প্রকাশ করা হবে। দ্রুত এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ইঞ্জিনিয়ারিং বিষয়ের পরীক্ষা অনলাইনে না অফলাইনে হবে, তা পড়‍ুয়াদের জানিয়ে দেওয়া হবে।


অন্যদিকে, আলিয়া বিশ্ববিদ্যালয়ের নার্সিং বিভাগের চূড়ান্ত পরীক্ষা এখনও সম্পন্ন হয়নি। সেই পরীক্ষা কবে এবং কীভাবে হবে, তা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে জানতে চেয়েছেন ছাত্রীরা। এ দিন নিউ টাউন ক্যাম্পাসে উপাচার্যের ঘরের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। অবশেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, নিয়মমতো নার্সিংয়ের পড়‍ুয়াদের হস্টেলে থেকে নির্ধারিত হাসপাতালের ক্লিনিক্যাল ক্লাস করতে হবে। 


তারপর তাদের চূড়ান্ত পরীক্ষা নেওয়া হবে। চলতি বছর করোনা পরিস্থিতির জন্যই তাদের পরীক্ষা পিছিয়েছে বলে জানিয়েছে আলিয়া বিশ্ববিদ্যালয়। এ দিকে রাজ্য সরকারের অনুমতি নিয়ে আলিয়ার নার্সিং পড়‍ুয়াদের হস্টেলের থেকে ক্লিনিক্যাল ক্লাস করার অনুমতি দেওয়া হয়েছে। ছাত্রীরা যাতে এই ক্লাসে অংশগ্রহণ করে, সেই বিষয়েও পড়‍ুয়াদের বলা হয়েছে। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only