শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

দুমাসের মধ্যেই বিকল পানীয় জলের প্রকল্প, ক্ষোভ এলাকায়

–ফাইল চিত্র


মুসরত আরা পারভিন, চাঁচলঃ মালদার রতুয়া-২ ব্লকের শ্রীপুর-১ পঞ্চায়েতের লস্করপুর বাসস্ট্যান্ডে ৮১ নং জাতীয় সড়কের ধারে অবস্থিত পানীয় জলের প্রকল্প চালুর মাত্র দু'মাস পরেই বিকল হয়ে পড়েছে। এনিয়ে ক্ষোভ দেখা দিয়েছে এলাকায়।


সামসী-গাজোল রুটের ৮১ নং জাতীয় সড়কের পাশে লস্করপুর বাসস্ট্যান্ডে একটি পানীয়জল প্রকল্পের সাব মার্শাল নির্মিত হয়। ২০১৮-১৯ অর্থ বর্ষে মৌসম নূরের এমপি কোটার টাকায় নির্মিত হয় জলের এই প্রকল্পটি।প্রকল্পটির জন্য বরাদ্দ হয়েছিল ৩ লক্ষ, ৮৯ হাজার, ৬০৩ টাকা। রতুয়া-২ ব্লক প্রশাসনের তত্বাবধানে রূপায়িত হয় এটি।


স্থানীয় বাসিন্দা মজিবুর রহমান, রমেশ প্রমাণিক  ক্ষোভের সঙ্গে জানিয়েছেন, লস্করপুর বাস স্ট্যান্ডের পানীয়জলের প্রকল্পটি মাত্র দুমাস আগে চালু হয়েছে।এরই মধ্যেই প্রকল্পটি বিকল হয়ে পড়ে থাকলেও সংস্কারের উদ্যোগ নেই। বাসিন্দাদের অভিযোগ, একেবারে নিম্নমানের কাজ হয়েছিল।

স্থানীয় বাসিন্দা কিশোর অধিকারী জানান, এই প্রকল্পটির পরিশ্রুত পানীয়জল লস্করপুরের দোকান ব্যবসায়ীরা ছাড়াও বাস ধরতে আসা আশপাশের প্রায় চারটি গ্রামের মানুষও পান করেন। এই প্রকল্পটির দ্বারা উপকৃত হয় পাশের লস্করপুর হাই স্কুল ও প্রাইমারি স্কুলের পড়ুয়ারাও।


এপ্রসঙ্গে শ্রীপুর-১ পঞ্চায়েত প্রধান জোসনারা খাতুনের কাছে জানতে চাইলে তিনি সাফ জানিয়েছেন, ওই পানীয়জল প্রকল্পটি ব্লক প্রশাসনের তত্ত্বাবধানে নির্মিত হয়েছে। ফলে, সংস্কারের বিষয়টিও ব্লক প্রশাসনের দেখা উচিত। রতুয়া-২ ব্লকের বিডিও সোমনাথ মান্না জানান ,বিষয়টি তার জানা নেই। তাঁকে এবিষয়ে আগে কেউ কিছু জানাননি। যাইহোক খুব শীঘ্রই লস্করপুর বাস স্ট্যান্ডে অবস্থিত বিকল পানীয়জল প্রকল্পটি সারিয়ে তোলা হবে।  


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only