শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

নিট পরীক্ষার্থীদের সাহায্যার্থে পাশে দাঁড়িয়েছে ”বেঙ্গলি অ্যাকাডেমিয়া ফর সোস্যাল এমপাওয়ারমেন্ট” (BASE ) সংগঠন

 

পুবের কলম ওয়েব ডেস্ক: সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা ‘নিট'(NEET) হবে আগামি ১৩ই  সেপ্টেম্বর রবিবার। সমগ্র ভারতে ১৬ লাখের অধিক পরীক্ষার্থী চলতি বছরে নিট পরীক্ষা দেবেন। এরাজ্যে ২০২০ শিক্ষাবর্ষে  ৭৭০৬১ জন নিট পরীক্ষা দেবেন। মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষার কেন্দ্র বা সেন্টার গুলি মূলত শহর ভিত্তিক, দূরদূরান্ত থেকে কয়েকশো কিলোমিটার পথ পাড়ি দিয়ে ছাত্রছাত্রীদের শহরে এসে পরীক্ষা দিতে হবে। রাজ্যের কলকাতা ও কলকাতার পার্শ্ববর্তী এলাকাতে অধিকাংশ পরীক্ষার সেন্টার। মূল সমস্যা করোনা, ট্রেন চলছে না সাথে পর্যাপ্ত বাসের অভাব। এমন পরিস্থিতিতে পরীক্ষার আগের দিনে এসে  কলকাতাতে থাকতে হবে অধিকাংশ ছাত্রছাত্রীকে। এদিকে করোনার জন্য ১১ ই সেপ্টেম্বর রাজ্যে লকডাউনে ছাত্রছাত্রী ও অভিভাবকদের কপালে ভাঁজ তৈরি করেছে।


পরীক্ষা সম্পর্কিত বিভিন্ন সাহায্যে পাশে আছেন BASE সংগঠন। সংগঠনটি থাকা ও পথ  নির্দেশিকা সম্পর্কিত বিভন্ন রকম সাহায্যে হেল্প লাইন চালু করেছেন, 8296418300 এবং  8876415415, উক্ত দুটি নম্বর ২৪ ঘন্টা খোলা।


বেস সংগঠন তাদের দুটি অফিসে সম্পূর্ণ বিনামূল্যে থাকার ব্যবস্থা করেছেন। একটি অফিস CIT রোড পদ্মাপুকুর, অন্যটি কৈখালি রাজারহাট। থাকার জন্য উক্ত নম্বরে যোগাযোগ করলেই সমস্ত রকম ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দেবে বেস বলে সংগঠন তরফে জানানো হয়েছে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only