সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

সংস্কারের পথে বেলঘরিয়া ও বেলগাছিয়া সেতু



পুবের কলম প্রতিবেদক­‌: শহর কলকাতার বিভিন্ন রাস্তা ও বেশ কিছু পুরনো সেতু সংস্কারের কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। এবার সংস্কারের পথে বেলঘরিয়া ও বেলগাছিয়া সেতু। তার জন্য দরপত্র আহ্বান করল পূর্ত দফতর। পূর্ত দফতরের তরফে দরপত্র আহ্বান করে বিজ্ঞেপ্তি জারি করা হয়েছে। 


ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেলঘরিয়া সেতুর জন্য সড়ে ৮ লক্ষ টাকা খরচ ধার্য করা হয়েছে। অন্যদিকে, বেলগাছিয়া সেতুর জন্য ৫ লাখ ১৪ হাজার ৫৭৮ টাকা খরচ ধরা হয়েছে। পূর্ত দফতরের তরফে বলা হয়েছে, বেলঘরিয়া সেতুর ক্ষেত্রে দু’বছর ও বেলগাছিয়া সেতু দেড় বছরের মধ্যেই সংস্কারের কাজ শেষ করতে হবে। পূর্ত দফতরের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে ওই কাজে আগ্রহী তারা নিজেরা সেতু পরিদর্শন করে সব কিছু বুঝেসুঝে দরপত্র জমা দিতে পারে।


উল্লেখ্য, মাঝেরহাট পরবর্তী সময় থেকেই কলকাতার বিভিন্ন ফ্লাইওভারের স্বাস্থ্যপরীক্ষার কাজ শুরু করে প্রশাসন। চিংড়িহাটা– বাঘাযতীন ও শিয়ালদা স্টেশনের সামনের ফ্লাইওভার সহ কয়েকটি সেতু পরীক্ষা করা হয়েছে। ইতিমধ্যেই বাঘাযতীন ফ্লাইওভার সারানোর প্রস্তাব দেওয়া হয়েছে। টালা সেতু নতুন করে তৈরি শুরু হয়েছে। এবার উত্তর কলকাতার বেলঘরিয়া সেতু ও বেলগাছিয়া সেতু সংস্কারের কাজের জন্য দরপত্র আহ্বান করল পূর্ত দফতর।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only