রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

রাজ্যে করোনাকে জয় করে সুস্থ ৮৭ শতাংশের বেশি

 


পুবের কলম প্রতিবেদক: রাজ্যে প্রাণঘাতী করোনাভাইরাসের বেলাগাম সংক্রমণ যেমন রুখে দেওয়া সম্ভব হয়েছে, তেমনই মারণ ভাইরাসকে জয় করে সুস্থতার সংখ্যাও দিনের পর দিন বাড়ছে। রবিবার পর্যন্ত রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন এক লক্ষ ৯৫ হাজার ৯৭২ জন। সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৭ দশমিক ৫ শতাংশে। আর এই পরিসংখ্যানেই আশার আলো দেখছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 

রবিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আরও ৪৫ হাজার ৬৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে রাজ্যে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ লক্ষ ৯০ হাজার ৫১৮ জনে। নয়া নমুনা পরীক্ষায় আরও ৩ হাজার ১৭৭ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ২৫ হাজার ১৩৭ জনে। মারণ ভাইরাসের ছোবলে আরও ৬১ জন  প্রাণ হারিয়েছেন। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৩৫৯ জনে। করোনাকে হারিয়ে আরও সুস্থ হয়েছেন ২ হাজার ৯৫৮ জন। মোট করোনাজয়ীর সংখ্যা দাঁড়াল এক লক্ষ ৯৫ হাজার ৯৭২ জনে। এই মুহূর্তে সক্রিয় করোনা রুগীর সংখ্যা ২৪ হাজার ৮০৬ জন।’

স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরীতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫১৪ জন। পার্স্ববর্তী জেলা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৫০৭ জন। সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। কলকাতার লাগোয়া জেলাটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন  ২১৯ জন। হাওড়া, হুগলি ও পশ্চিম মেদিনীপুরের সংক্রমণ চিত্রও কিছুটা উদ্বেগ বাড়াচ্ছে। ওই তিন জেলায় একদিনে যথাক্রমে আক্রান্ত হয়েছেন ২১৮, ১৭০ ও ১৫৩ জন।’ রাজ্যে গত কয়েকদিনে করোনার নমুনা পরীক্ষা এক ধাক্কায় অনেকটা বেড়েছে। রাজ্যে বর্তমানে প্রতি দশ লক্ষ জনসংখ্যায় ৩১ হাজার ৬ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only