শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

দাম বাড়ায় মদের পরিবর্তে ঝোঁক বাড়ছে গাঁজার নেশায়, শহরে সক্রিয় হচ্ছে মাদকচক্র



পুবের কমল প্রতিবেদক­‌: টানা লক ডাউনের পরেই বেড়েছে মদের দাম। প্রায় তিন মাস লক ডাউন থাকার ফলে এমনিতেই সাধারণ মানুষের হাতে টান পড়েছে। ফলে মদ কিনতে না পারায় অনেকটাই কমেছে গার্হস্থ্য হিংসা। কিন্তু, দাম বাড়ার পরেও নেশা ছেড়ে থেকে দূরে থাকতে পারছেন না অসংখ্য মানুষ। তাই নেশা মেটাতে মদের পরিবর্তে এখন গাঁজাকেই বেছে নিচ্ছেন অনেকে। গাঁজার দাম যেহেতু মদের চেয়ে অনেক কম তাই এই নেশার দিকেই এখন ঝোঁক বাড়ছে মানুষের। ফলে গাঁজার চাহিদা বাড়ছে শহরে। স্বাভাবিকভাবেই শহরে বাড়ছে মাদকচক্র। গত ২ মাসে শহর ও শহরতলি থেকে প্রায় ৩ কুইন্টালেরও বেশি গাঁজা উদ্ধার করেছে পুলিশ। 


দিন কয়েক আগেই নরেন্দ্রপুর থানা এলাকার কামালগাছির মোড় থেকে প্রায় ১৫০ কেজি গাঁজা উদ্ধার করেছে পুলিশ। নরেন্দ্রপুর থানার পুলিশ ও লালবাজারের স্পেশ্যাল অপারেশন টিম যৌথভাবে তল্লাশি চালিয়ে এই পরিমাণ গাঁজা উদ্ধার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওড়িশার জলেশ্বর থেকে এই পরিমাণ গাঁজা নিয়ে আসা হচ্ছিল। আরও জানা গিয়েছে, গাড়িটি ছিল সরকারি দফতরের। তাতে নীলবাতিও ছিল। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। যারমধ্যে একজন গাড়ির চালক। তাদের তিনজনকেই ১৪ দিনের পুলিশ হেফাজত দেওয়া হয়েছে। যদিও ধৃত চালকের আইনজীবী সৌম্যশুভ্র রায়ের দাবি তাঁর মক্কেলকে ফাসানো হয়েছে। পুলিশের দাবি, এর আগেও তারা শহরে বেশ কয়েকবার গাঁজা নিয়ে এসেছে। 


সম্প্রতি এই পরিমাণ গাঁজা গত মাসেও উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে– মাস খানেক আগেই আমহার্স্ট্রিট থেকে প্রায় ১৩৪ কেজি গাঁজা উদ্ধার হয়েছে। এই পরিস্থিতিতে মাদক চক্র রুখতে আরও বেশি সক্রিয় হয়ে উঠেছে পুলিশ। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only