রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

তৃণমূলের পর্যালোচনা বৈঠকের দিনবদল, কোনও বড় যোগদানের সম্ভাবনা নয় তো!



শেষ মুহুর্তে পিছিয়ে গেল তৃণমূল কংগ্রেসের রবিবাসরীয় পর্যালোচনা বৈঠক। এদিন ভার্চুয়ালি এই বৈঠক হওয়ার কথা ছিল। বৈঠকে দলের সব বিধায়কদের থাকতে বলা হয়েছিল। বৈঠকে থাকার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায় ও ভোট কৌশলী প্রশান্ত কিশোরের। কিন্তু এদিন শাসক দলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে এই বৈঠক পিছিয়ে গান্ধি জয়ন্তীর দিন অর্থা‍ৎ ২ অক্টোবর অনুষ্ঠিত হবে। দলীয় সূত্রে জানা যাচ্ছে, ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও। একই সঙ্গে এদিনের বৈঠক পিছিয়ে দেওয়ার অন্যতম কারণ হিসাবে উঠে এসেছে ভিন্ন দল থেকে কয়েকজন হেভিওয়েট নেতার তৃণমূলে যোগদানের সম্ভাবনাও।


শনিবারই বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তাঁদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছেন। সেখানে প্রবীণ ও পুরাতন মুখগুলিকে বাদ দিয়ে নতুন ও তরুণ মুখকে প্রাধান্য দেওয়া হয়েছে। সেই বদলে মুকুল রায় ও অনুপম হাজরার নাম যেমন পদপ্রাপ্তির তালিকায় ঢুকে পড়েছে। অন্যদিকে, বাদ পড়েছেন রাহুল সিনহার মতো এই রাজ্যের প্রাক্তন রাজ্য সভাপতিদের নামও। 


ওই ঘটনার পর তিনি মাত্র ৫০ সেকেন্ডের এক ভিডিয়ো বার্তায় দলকে সময় দিয়েছেন। আর তারপর থেকেই জল্পনা ছড়িয়েছে হয়তো খুব শীঘ্রই রাজ্য বিজেপির এই প্রাক্তন সভাপতিকে দেখা যাবে রাজ্যের শাসক শিবিরে। রাহুলবাবু নিজে এই বিষয় নিয়ে একদম স্পিক টু নট হলেও তাঁর বেশ কিছু অনুগামী কিন্তু এমন সম্ভাবনার কথা উড়িয়ে দেননি। সব মিলিয়ে এদিনের তৃণমূলের পর্যলোচনা বৈঠক পিছিয়ে যাওয়া নিয়ে জল্পনার পারদ চড়ছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only