বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

করোনা : ভারতে একদিনে সবচেয়ে বেশি ৯৫,৭৩৫ জন আক্রান্ত, মৃত ১,১৭২

    


পুবের কলম ওয়েব ডেস্ক :   ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা একনাগাড়ে বেড়ে চলেছে। গতকাল বুধবার সকাল ৮ টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯৫ হাজার ৭৩৫ জনের দেহে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার রেকর্ড সৃষ্টি হয়েছে। একইসঙ্গে একদিনে ১ হাজার ১৭২ জন করোনা রোগী প্রাণ হারিয়েছে যা এ পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড।    

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, ভারতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ৬৫ হাজার ৮৬৩ জনে পৌঁছেছে। একইসঙ্গে ৭৫ হাজার ৬২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ৩৪ লাখ ৭১ হাজার ৭৮৩ জন সুস্থ হওয়ায় বর্তমানে ৯ লাখ ১৯ হাজার ১৮ জন করোনা রোগী হাসপাতাল অথবা হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

দেশে গতকাল বুধবার ১১ লাখ ২৯ হাজার ৭৫৬ জন রোগীর করোনা পরীক্ষা করা হয়েছে। ওইদিন পর্যন্ত গোটা দেশে মোট ৫ কোটি ২৯ লাখ ৩৪ হাজার ৪৩৩ জনের নমুনা পরীক্ষা সম্ভব হয়েছে।   

দেশে বর্তমানে সক্রিয় রোগীর হার বেড়ে ২০.৫৮ শতাংশ হয়েছে। গতকাল বুধবার এই হার ছিল ২০.৫৩ শতাংশ। আগে সুস্থতার হার ৭৭.৭৭ শতাংশ হলেও বর্তমানে সুস্থতার হার কমে হয়েছে ৭৭.৭৪ শতাংশ। মৃত্যু হার কমে হয়েছে ১.৬৮ শতাংশ।  

ভারতের করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ৫৪ শতাংশের বয়স ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে। কিন্তু করোনাভাইরাসে মৃতদের ৫১ শতাংশের বয়স ৬০ বছর বা তার বেশি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only