রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

করোনা আক্রান্ত জেনে হাসপাতাল থেকে পলাতক রোগী

 



দেবশ্রী মজুমদার, বোলপুর, ১৩ সেপ্টেম্বর: করোনা পজিটিভ কিনা জানা নেই। তবুও সন্দেহের বশে কাটোয়া থেকে চলে এলেন বোলপুর সিয়ান হাসাপাতালে। টেস্টের লাইনে দাঁড়ালেন। কেউ পরিচিত নেই। জায়গা ঠিক লিখলেও, ঠিকানা ঠিক ছিল না। 

স্বাস্থ্য কর্মীরা করোনা পজিটিভ রিপোর্ট জানালেন। কিন্তু তার পর মুহূর্তেই বেপাত্তা করোনা পজিটিভ রোগী। খোঁজ করে পুর্ব বর্ধমান জেলার কাটোয়া থানার পুলিশ জানিয়ে দেয় এই ঠিকানা ভুল। শনিবারের এই ঘটনায় তোলপাড় বোলপুর।

সমস্যায় পড়ে বোলপুর ও শান্তি নিকেতন থানার পুলিশ যৌথ উদ্যোগে চারিদিকে খোঁজ শুরু করে দেয়। কালঘাম ছুটে যায় পুলিশের। সিয়ান হাসাপাতাল শান্তি নিকেতন থানার অধীন। কিন্তু পুলিশ প্রশাসন বুঝতে পারছে না, কোথায় গেল কোভিড পজিটিভ রোগী। কারণ জনগণের সাথে মিশলে সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়বে। তাই চারিদিকে খোঁজ চলতে থাকে। কিন্তু রোগীর তো কোন ঠিকানা নেই। তাই কি করে খুঁজে পাওয়া যাবে, এই ভাবনায় হয়রান ছিল পুলিশ। তার পর হাসপাতালের চারিদিকে খুঁজতে গিয়ে পুলিশ দেখে মুখ কাচুমাচু করে হাসপাতাল চত্বরের এক কোণে বসে আছেন সেই ব্যক্তি। 

জানা গেছে, কোভিড পজিটিভ হওয়ার পর কোয়ারিন্টিনে পাঠানো হলে, ঘটবে মৃত্যু। এই ভ্রান্ত ধারণার বশবর্তী হয়ে, হাসপাতালের এক কোণে বসে ছিলেন তিনি। সিদ্ধান্ত নিতে পারছিলেন না কি করবেন! এমন সময় তাকে পুলিশ আশ্বস্ত করে বোলপুরের সেফ হোমে নিয়ে যায়। এখন তিনি ভালো আছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only