রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

দিল্লি দাঙ্গার চার্জশিটে ইয়েচ‍ুরিদের নাম ? পড়ুন বিস্তারিত

 


নয়াদিল্লি, ১৩ সেপ্টেম্বর‌: দিল্লি দাঙ্গার সহ- ষড়যন্ত্রকারী হিসাবে চার্জশিটে সিপিএম এর সাধারণ সম্পাদক সীতার‍াম ইয়েচ‍ুরির নাম। নাম রয়েছে স্বরাজ অভিযান দলের প্রধান যোগেন্দ্র যাদব, দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অপ‍ূর্বানন্দ ও জেএনইউ এর অর্থনীতির অধ্যাপিকা জয়তী ঘোষেরও।

উত্তর প‍ূর্ব দিল্লির দাঙ্গা স‍ুপরিকল্পিত। অনেক আগেই দাবি করেছিল প‍ুলিশ। সেই দাবির ভিত্তিতে ধৃত ৩ ছাত্রীর জবানবন্দির ভিত্তিতে অতিরিক্ত চার্জশিট পেশ করেছে প‍ুলিশ। তাদের দাবি, রাজধানীর বিভিন্ন প্রান্তে সিএএ এর বির‍ুদ্ধে যে প্রতিবাদ কর্মস‍ূচি হয়েছিল, তার পেছনে ছিল গভীর ষড়যন্ত্র। এমনকী ট্রাম্পের ভারত সফরের সময় দেশের বিভিন্ন প্রান্তে যে প্রতিবাদ কর্মস‍ূচি হয়, তাতেও ছিল গভীর ষড়যন্ত্র। আর সেই কারণেই ইয়েচ‍ুরিদের নাম অতিরিক্ত চার্জশিটে রাখা হয়েছে। প‍ুলিশের দাবি, তাঁরা কেন্দ্রীয় সরকারের বির‍ুদ্ধে আয়োজিত বিক্ষোভে মদত জ‍ুগিয়েছেন এবং বিক্ষোভকারীদের উস্কানি দিয়েছেন।

অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রকের অধীন দিল্লি প‍ুলিশের এই নয়া পদক্ষেপে বিরোধী শিবিরে সমালোচনার ঝড়। বিরোধীদের অভিযোগ, বিজেপি নেতা কপিল মিশ্র উস্কানিম‍ূলক মন্তব্য করার পরেই হিংসা ছড়ায়। সেই কপিলের বির‍ুদ্ধে প‍ুলিশ কোনও ব্যবস্থা নেয় নি। এখন সামাজিক আন্দোলনকারী, শিক্ষাবিদদের জড়াতে চাইছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only