শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

দু'বার করোনা রোগীকে নিয়ে সফর! এয়ার ইন্ডিয়ার বিমান পরিষেবা বন্ধ করল দুবাই



নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর:  দুবাইয়ে ১৫ দিনের জন্য এয়ার ইন্ডিয়ার বিমান পরিষেবা বন্ধ করে দিল দুবাই। অভিযোগ দুবার এয়ার ইন্ডিয়ারর বিমানে কোভিড আক্রান্ত রোগীর সফরের রেকর্ড রয়েছে। ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান চলাচল দুবাই বিমানবন্দরে বন্ধ থাকবে।


কোভিড পজিটিভ যাত্রীদের নিয়ে দুবাই যাওয়ার জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটে নিষেধাজ্ঞা জারি করল দুবাই সিভিল অ্যাভিয়েশন অথরিটি। শুক্রবার দুবাই সরকারের এক আধিকারিক জানিয়েছেন, গত কয়েক সপ্তাহে দু’বার কোভিড পজিটিভ যাত্রীদের নিয়ে গিয়েছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইট। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহী সরকারের নিয়ম অনুযায়ী ভারত থেকে যেসব যাত্রী সেখানে যাচ্ছেন, তাঁদের যাত্রার অন্তত ৯৬ ঘণ্টা আগে কোভিড পরীক্ষা করে অরিজিনাল কোভিড নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে। তারপরেই তাঁদের যাত্রার অনুমতি দেওয়ার কথা বিমান সংস্থাগুলির।


দুবাই সরকারের এক আধিকারিক জানিয়েছেন, 'এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের জয়পুর- দুবাই বিমানে করে গত ৪ সেপ্টেম্বর এক যাত্রী সেখান গিয়েছেন। তাঁর কাছে ২ সেপ্টেম্বরের কোভিড পজিটিভ রিপোর্ট ছিল। সেরকমই আরও এক যাত্রীর কোভিড পজিটিভ রিপোর্ট সত্ত্বেও তাঁকে নিয়ে যাওয়া হয়েছে। সরকারের নির্দিষ্ট নির্দেশিকা থাকা সত্ত্বেও এই ভুল করেছে এয়ার ইন্ডিয়া।'


ওই আধিকারিক আরও জানিয়েছেন, গত কয়েক সপ্তাহে দু’বার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানে ভারত থেকে কোভিড পজিটিভ রোগীদের নিয়ে আসা হয়েছে। এই ভুলের জন্যই ১৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত দুবাই সিভিল অ্যাভিয়েশন অথরিটি ভারত থেকে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব বিমান পরিষেবা বরখাস্ত করেছে।


আপাতত ১৫ দিনের জন্য দুবাইতে এয়ার ইন্ডিয়ার বিমান চলাচল বন্ধ। তবে ১৫ দিন পর এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে জানাতে হবে, ভুল শোধরানোর জন্য তারা ঠিক কী কী করেছেন! সেই রিপোর্ট দেখার পরই পরবর্তী পর্যায়ে এয়ার ইন্ডিয়ার বিমান চলাচলের অনুমতি দিতে পারে দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only