মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

বিশ্বের সেরা ১০ মুসলিমের তালিকায় এরদোগান-পত্নী



সমাজকল্যাণমূলক কাজ ও নারীর ক্ষমতায়ন নিয়ে বিশ্বে অবদান রাখায় বিশ্বের শীর্ষ দশ প্রভাবশালী মুসলিম ব্যক্তিত্বের তালিকায় ঢুকে পড়লেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের স্ত্রী এমিনে এরদোগান। রবিবার এই তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ও বেলজিয়াম থেকে পরিচালিত সংস্থা থিঙ্ক ট্যাঙ্ক ইন্সটিটিউট অফ পিস অ্যান্ড ডেভেলপমেন্ট। 

এই আন্তর্জাতিক সংস্থাটিই প্রতি বছর বিশ্বজুড়ে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সেরা দশ মুসলিম ব্যক্তিত্বকে আন্তর্জাতিক শান্তি পুরস্কারের জন্য মনোনীত করে। এরপর তাঁদের মধ্যে থেকে সেরা একজনকে বেছে নেওয়া হয়। সেই ধারাবাহিকতায় এবার আন্তর্জাতিক শান্তি পুরস্কার-২০২০-র জন্য মনোনীত হয়েছেন এমিনে এরদোগান। 


এ তালিকায় আরও স্থান পেয়েছেন মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী ড. মাহাথির মুহাম্মদ, বাহরাইনের মহিলা পরিষদের প্রধান শাখাই নূরা আল খলিফা, মুসলিম ওয়ার্ল্ড লিগের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ বিন আবদুল আল কারিম আল ইসা, মার্কিন মুসলিম কংগ্রেসওম্যান ইলহান ওমর, ব্রিটেনের হাউস অফ লর্ডসের সদস্য লর্ড নাজির আহমেদ এবং দোহা আন্তর্জাতিক কেন্দ্রের চেয়ারম্যান ইব্রাহিম বিন সালাহ আল নাওমি। মূলত নারীর ক্ষমতায়ন, পরিবেশ, সংস্কৃতি, শিল্পকলা ও সামাজিক সচেতনতা নিয়ে কাজ করার জন্যই এমিনে এরদোগানকে শান্তি পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only