বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

মসজিদ উদ্বোধনের অন‍ুষ্ঠানে পাকিস্তানে আসছেন আরত‍ুগ্র‍ুল তারকা আলতান



ইসলামাবাদ, ৩ সেপ্টেম্বরঃ পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে একটি নবনির্মিত মসজিদের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাবেন বিখ্যাত তুর্কি টিভি সিরিজ দিরিলিস আরতুগ্র‍ুল-এর ম‍ুখ্য অভিনেতা এনজিন আলতান দোজায়তান। এমনিতেই পাকিস্তানে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে এই তুর্কি টিভি সিরিজটি। দেশটিতে এনজিনের ভক্তের সংখ্যাও নেহাত কম নয়। 


জানা গেছে, মসজিদ উদ্বোধনের পাশাপাশি এই তুর্কি অভিনেতা একটি বেসরকারি হাউজিং সোসাইটির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হওয়ার চুক্তিও স্বাক্ষর করবেন। ইতিমধ্যেই আরতুগ্র‍ুল অভিনেতা তাঁর পাকিস্তানি ভিসা সংগ্রহ করেছেন এবং চলতি মাসের শেষেই তাঁর ইসলামাবাদ উড়ে যাওয়ার কথা রয়েছে। তবে শুধু পাকিস্তানেই নয় আরতুগ্র‍ুল টিভি সিরিয়ালটি বিশ্বব্যাপী স‍ুখ্যাতি অর্জন করেছে। 


বর্তমান তুরস্কের আনাতোলিয়াতে ১৩শো শতকে উসমানীয় খিলাফতের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের পিতা আরতুগ্র‍ুলের জীবনী নিয়েই এই সিরিয়ালটি নির্মিত হয়েছে। সিরিয়ালটি সফলতা পাওয়ার পর অনেকে একে তুর্কি গেম অব থ্রোনস বলেও ডাকতে শুরু করেন। পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও তুরস্কের মধ্যে আনুষ্ঠানিক আলোচনা ও চুক্তির পরপরই আরতুগ্র‍ুলের উর্দু ডাবিং সম্প্রচার করা শুরু করে ইসলামাবাদ। ইউটিউবেও বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা লাভ করে সিরিয়ালটি। 



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only