শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

সীমান্তে পাক বাহিনীর গুলিতে ১ সেনা জওয়ান নিহত, আহত ২, পুঞ্চে গুলিবর্ষণ ও মর্টার হামলা

 


পুবের কলম ওয়েব ডেস্ক :  জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি বাহিনীর গুলিতে ভুপিন্দর সিং নামে ১ সেনা জওয়ান নিহত এবং ল্যান্স নায়েক ভেঙ্কটেশ এবং সজল নামে অন্য ২ জওয়ান আহত হয়েছেন। আজ শনিবার উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর নওগাম সেক্টরে পাকিস্তানি বাহিনী গুলিবর্ষণ করলে ওই হতাহতের ঘটনা ঘটে।   

গত রবিবারও রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে নিয়ন্ত্রণরেখায় পাক বাহিনীর গুলিতে ‘জেসিও’ পদমর্যাদার রাজিন্দর সিং নামে এক সেনা আধিকারিক নিহত হয়েছিলেন। তিনি কলসিয়ান সেক্টরে একটি ফরোয়ার্ড পোস্টে মোতায়েন ছিলেন। 

গত বুধবারও একইভাবে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় তারকুন্ডি সেক্টরে পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে। এসময় পাকিস্তানি সেনারা মর্টার হামলাসহ ছোটো অস্ত্রের সাহায্যে গুলিবর্ষণ করলে রাজেশ কুমার (৪১) নামে এক জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) প্রাণ হারিয়েছিলেন।  

আজ শনিবার পাকিস্তানি বাহিনী নওগাম সেক্টরে ভারতীয় সামরিক চৌকি টার্গেট করে গুলিবর্ষণ করলে ভুপিন্দর সিং নামে এক সেনা জওয়ান নিহত হন। ওই ঘটনায় ল্যান্স নায়েক ভেঙ্কটেশ এবং সজল নামে এক সিপাহী আহত হলে  তাঁদেরকে শ্রীনগরে সামরিক হাসপাতালে পাঠানো হয়। 

পাক বাহিনীর গুলিবর্ষণের জবাবে ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে।

এদিকে, আজ শনিবার পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় তিনটি সেক্টরে গুলিবর্ষণের পাশাপাশি মর্টার হামলা চালিয়েছে।

প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, আজ সকাল ৯টা ১৫ নাগাদ পাকিস্তান পুঞ্চ জেলার শাহপুর, কিরনি ও দেগয়ার সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর মর্টার ও ছোটো অস্ত্রের সাহায্যে গুলিবর্ষণ করেছে। ভারতীয় সেনারা ওই ঘটনায় পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে।  

গণমাধ্যমে প্রকাশ, পাকিস্তান চলতি বছরে সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের আগের সমস্ত রেকর্ড ভেঙেছে। একইসঙ্গে জম্মু-কাশ্মীর সরকার গুলিবর্ষণের হাত থেকে সীমান্ত অঞ্চলে বসবাসরত গ্রামবাসীদের রক্ষা করতে বাঙ্কার তৈরির কাজ ত্বরান্বিত করেছে। পাকিস্তান চলতি বছরের জুলাই পর্যন্ত জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্তে ২ হাজার ৯৫০ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এরফলে ১৫ বেসামরিক ব্যক্তি ও ৮ জওয়ান নিহত হয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only