বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

বলে থুতু না লাগানোয় অভ্যস্ত হতে হবে : জাহির খান

 


পুবের কলম প্রতিবেদক : করোনা আবহে ক্রিকেট খেলায় বলে থুতু লাগানো যাবে না বলে, বেশ কিছু দিন আগেই জানিয়ে দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই প্রসঙ্গে ভারতীয় দলের প্রাক্তন ফাস্ট বোলার জাহির খান জানালেন, ক্রিকেটারদের এই ব্যাপারে অভ্যস্ত হতে হবে। প্রসঙ্গত, ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে আইপিএল। সেখানে মুম্বাই ইন্ডিয়ান্স দলের ' ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনস' জাহির।


টুইটারে এক ভিডিও বার্তায় জাহির বলছেন, " হ্যাঁ, আমাদের (ক্রিকেটারদের) সতর্ক থাকতে হবে। বলে থুতু না লাগানোয় নিজেদের অভ্যস্ত করে তুলতে হবে। এটাও ঠিক যে, এটা অনেক পুরনো অভ্যাস, তাই মাঝে মধ্যে হয়তো এরকম করার দিকে অনেকের মন চলে যেতে পারে। সেটা যাতে না হয়, তার জন্যে খুব সতর্ক থাকতে হবে।"

দেশের প্রাক্তন এই পেসারের আরও সংযোজন, "আপনি যখন একজন পেশাদার খেলোয়াড়, তখন আপনার যেটা করণীয়, সেটার জন্যে মানসিক ভাবে তৈরি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্রিকেটারকেই ঠিক করতে হবে, তিনি কিভাবে নিজেকে তৈরি করবেন। আর এটা (বলে থুতু না লাগানো) এমন কিছু কঠিন কাজ নয়।  এটা শুধুমাত্র একটা নতুন নিয়মের সঙ্গে মানিয়ে নেওয়ার ব্যাপার, তার বেশি কিছু নয়।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only