মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

ওয়ার্কলোড সঠিক ভাবে ম্যানেজ করতে হবে : সামি

 


পুবের কলম প্রতিবেদক :  এবারের আইপিএলে সংযুক্ত আরব আমিরাতে প্রচন্ড গরম ও আদ্রতায় পেস বোলারদের নিজেদের ওয়ার্ক লোড সঠিক ভাবে ম্যানেজ করতে হবে, বলে মনে করছেন কিংস ইলেভেন পাঞ্জাবের পেসার মুহাম্মদ সামি। প্রসঙ্গত করোনা মহামারীর প্রকোপে এবারের আইপিএল ভারত থেকে  সংযুক্ত আরব আমিরাতে সরে গিয়েছে। প্রতিযোগিতা শুরু ১৯ সেপ্টেম্বর থেকে।

একটি সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে সামি বলেন, "ভারতের তুলনায় এখানে অনেক গরম। শরীরে জলের পরিমাণ কমে যাবে। শিরায় টান- ও ধরতে পারে। এই ব্যাপারগুলো মাথায় রাখতে হবে।" এরই সঙ্গে  ৩০ বছরের এই ভারতীয় পেসারের সংযোজন, "এখানকার উইকেটের চরিত্র ভিন্ন রকমের। তাই আমাদের ওয়ার্কলোড ঠিকঠাক ম্যানেজ করতে হবে। কাজটা অবশ্য খুব একটা কঠিন নয়। সংশ্লিষ্ট ক্রিকেটারের ওপরেই সেটা নির্ভর করছে।"

অনেকদিন পরে মাঠে ফেরার অনুভুতি নিয়ে সামির বক্তব্য, "যে খেলাটাকে আমরা ভালোবাসি, সেই খেলাটায় ফিরতে পেরে খুব ভালো লাগছে। এটার অনুভুতি ঠিক ভাষায় প্রকাশ করা যায়না। সবথেকে আনন্দের ব্যাপার আমরা মাঠে নেমে ( অনুশীলনে ) পড়েছি। আমার মনে হয় আইপিএল ভারতেও সবার মুখে হাসি ফোটাবে।"

কিংস ইলেভেন পাঞ্জাবে পেস আক্রমনের মূল দায়িত্ব তাঁর কাঁধে। এটা কি অতিরিক্ত চাপের? এই প্রশ্নের উত্তরে সামি বলেন, "আমি চাপ নিইনা। দলের সিনিয়র খেলোয়াড় হিসেবে আপনাকে নিজের দক্ষতার ওপর ভরসা রাখতে হবে।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only