শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস



পুবের কলম প্রতিবেদক­‌: এবছর বৃষ্টি যেন বৃষ্টি থামার নাম নেই। আবারও ভারী বৃিষ্টর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস। আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে।  শুক্রবার থেকেই কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা সহ দিক্ষণ বঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি হয়েছে। রবিবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। 


হাওয়া অফিসের খবর, মৌসুমী অ ক্ষরেখা উত্তর দিকে সরে যাওয়ার ফলেই এই বৃষ্টি। দিক্ষণবঙ্গের জেলগুলিতে বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। দিক্ষণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের পাঁচ জেলায়। এই জেলগুলি হল দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং ও আলিপুরদুয়ার জেলায়। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানা গিয়েছে, মৌসুমী অ ক্ষরেখার পাশাপাশি বঙ্গোপসাগরের ওপর একটি ঘূর্ণাবর্তও অবস্থান করছে। 


যারফলে রাজ্যে মৌসুমী বায়ু সক্রিয় হয়ে উঠেছে এবং রাজ্যের বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। ফলে আর্দ্রতাজনিত অস্বস্তিও তৈরি হয়েছে। তবে বৃষ্টির ফলে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কম থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। প্রসঙ্গত, এবছর অতিবৃষ্টি ফুঁসছে নদী, তৈরি হয়েছে বন্য পরিস্থিতি। ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় বন্যও হয়েছে। এই পরিস্থিতিতে বৃিষ্ট একাধিক নদীর বাঁধে ভাঙন ধরার সম্ভাবনা রয়েছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only