মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

জয়ার ব্যাটিং, কঙ্গনার বাউন্সার

 


নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর: রাজ্যসভায় বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে একহাত নিলেন জয়া বচ্চন। পাশাপাশি সমাজবাদী পার্টির এই সাংসদ রবি কিষাণেরও মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন। জয়ার অভিযোগ, ফিল্ম ইন্ডাস্ট্রিকে নর্দমার সঙ্গে তুলনা করা হচ্ছে। বলিউডের কিছু মানুষ যে থালায় খাচ্ছেন, তাতেই ছিদ্র করছেন। মঙ্গলবার এভাবেই বলিউডের সম্মানহানি প্রসঙ্গে রাজ্যসভায় সরব হলেন সপা সাংসদ জয়া বচ্চন।


সংসদের বাদল অধিবেশনের দ্বিতীয় দিন।জিরো আওয়ারে বক্তব্য রাখার জন্য সময় দেওয়া হয়েছিল জয়া বচ্চনকে। বর্তমানে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে বলিউডের ড্রাগ-যোগের বিষয়টি উঠে আসায় অভিনেতা-অভিনেত্রীদের বিরুদ্ধে আঙুল উঠেছে। সে বিষয়েই এ দিন জয়া বচ্চন তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, 'বিনোদন জগতের মানুষদের সোশ্যাল মিডিয়ায় ভৎসনার শিকার হচ্ছে। যে সব লোকেরা এই ইন্ডাস্ট্রিতে এসেই নাম কামিয়েছেন, তাঁরাই এখন একে নর্দমা বলছেন। আমি এর সঙ্গে একেবারেই সহমত নই। আশা করব, এই ধরনের লোকেদের এরূপ ভাষা ব্যবহার বন্ধ করতে বলবে সরকার।' দিন কয়েক আগেই বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিকে 'গটর' অর্থাৎনর্দমা বলে কটাক্ষ করেছিলেন কঙ্গনা রানাওয়াত। তিনি অভিযোগ করেছিলেন, ইন্ডাস্ট্রির ৯৯ শতাংশ মানুষই মাদকের সঙ্গে জড়িয়ে রয়েছেন।


এরপরই লোকসভার সাংসদ রবি কিষাণকে তুলোধনা করেন জয়া। তিনি বলেন, 'আমি লজ্জিত যে সোমবার আমাদের লোকসভার এক সদস্য, যিনি নিজেই ফিল্ম ইন্ডাস্ট্রিরই লোক, এর বিরুদ্ধে কথা বলেছেন। এটা লজ্জার।বলিউডের কিছু মানুষ যে থালায় খাচ্ছেন, তাতেই ছিদ্র করছেন'। সোমবারই বলিউডে মাদক যোগ নিয়ে সরব হয়েছিলেন রবি কিষাণ। 


জয়াকে পাল্টা জবাব দিলেন কঙ্গনাও। তাঁকে জবাব দিতে সুর আরও ঝাঁঝাল করলেন ক্যুইন অভিনেত্রী। সরাসরি জয়া-অমিতাভের সন্তান অভিষেক ও শ্বেতার নাম টেনে ট্যুইটে প্রশ্ন,  'আমার জায়গায় যদি আপনার কন্যা শ্বেতা থাকতেন, তাঁকেও যদি মারধর করা হত, কিশোরী অবস্থায় টেনে-হিঁচড়ে শ্লীলতাহানি করা হত, তাহলেও কি আপনি এই একই কথা বলতেন? যদি অভিষেক সব সময় হেনস্থার অভিযোগ করতেন এবং একদিন তাঁকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যেত, তাহলেও কি আপনি এই একই কথা বলতেন? আমাদের প্রতিও সমবেদনা জানান।'



একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only