বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

দেশে বিগত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমন ? কিংবা আরোগ্য লাভের সংখ্যা ? পড়ুন কোভিড-১৯ সংক্রান্ত প্রাত্যহিক সংবাদ



পুবের কলম ওয়েব ডেস্ক: দেশে গত পাঁচদিন ধরে দৈনিক ভিত্তিতে ৬০ হাজারের বেশি আরোগ্য লাভের যে প্রবণতা অব্যাহত রয়েছে, তার সঙ্গে সঙ্গতি রেখেই গত ২৪ ঘন্টাতেও আরোগ্য লাভ করেছেন ৬৫,০৮১ জন। এর ফলে, দেশে করোনায় আক্রান্ত ব্যক্তির আরোগ্য লাভের সংখ্যা বেড়ে হয়েছে ২৮ লক্ষ ৩৯ হাজার ৮৮২। একইভাবে, কোভিড ১৯ আক্রান্তদের মধ্যে সুস্থতার হার আরও বেড়ে হয়েছে ৭৭ শতাংশ। দেশে নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যার তুলনায় আরোগ্য লাভের সংখ্যা এখন ৩.৬১ গুণ বেশি। দেশে আজ পর্যন্ত নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৮৫ হাজার ৯৯৬-এর তুলনায় আরোগ্য লাভের সংখ্যা ২০ লক্ষ ৫৩ হাজারের বেশি।

দেশে জুলাই মাসের প্রথম সপ্তাহে আরোগ্য লাভের সংখ্যা আগস্ট মাসের শেষ সপ্তাহের তুলনায় চারগুণ বেড়েছে। দেশে গত ২৪ ঘন্টায় পাঁচটি রাজ্য থেকে এযাবৎ সর্বাধিক সংখ্যায় আক্রান্তের খবর মিলেছে। এই রাজ্যগুলি হল – মহারাষ্ট্র (আক্রান্তের সংখ্যা ১১,৮৫২), অন্ধ্রপ্রদেশ (আক্রান্তের সংখ্যা ১০,০০৪), কর্ণাটক (আক্রান্তের সংখ্যা ৬,৪৯৫), তামিলনাড়ু (আক্রান্তের সংখ্যা ৫,৯৫৬) এবং উত্তরপ্রদেশ (আক্রান্তের সংখ্যা ৪,৭৮২)। এই পাঁচটি রাজ্যের আক্রান্তের সংখ্যা দেশে গত ২৪ ঘন্টায় মোট আক্রান্তের প্রায় ৫৬ শতাংশ। অবশ্য এই পাঁচটি রাজ্য থেকেই আবার গত ২৪ ঘন্টায় সর্বাধিক সংখ্যায় করোনা আক্রান্ত ব্যক্তি আরোগ্য লাভ করেছেন অথবা হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। দেশে গত ২৪ ঘন্টায় যে ৬৫,০৮১ জন ব্যক্তি আরোগ্য করেছেন তার ৫৮.০৪ শতাংশই এই পাঁচটি রাজ্য থেকে। পরিসংখ্যান অনুযায়ী, সর্বাধিক ১১,১৫৮ জন রোগী আরোগ্য লাভ করেছেন মহারাষ্ট্র থেকে। এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটক। এই দুই রাজ্যে আরোগ্য লাভের সংখ্যা যথাক্রমে ৮,৭৭২ এবং ৭,২৩৮। এদিকে তামিলনাড়ুতে সুস্থতার সংখ্যা গত ২৪ ঘন্টায় ৬,০০৮ এবং উত্তরপ্রদেশে এই সংখ্যা ৪,৫৯৭।

দেশে গত ২৪ ঘন্টায় যে ৮১৯ জনের মৃত্যু হয়েছে তার ৬৫.৪ শতাংশ বা ৫৩৬ জনেরই মৃত্যু হয়েছে এই পাঁচটি রাজ্যে। সবথেকে বেশি মৃত্যুর খবর মিলেছে মহারাষ্ট্র থেকে ১৮৩ জনের। এরপর রয়েছে কর্ণাটক (১১৩ জন), তামিলনাড়ু (৯১ জন), অন্ধ্রপ্রদেশ (৮৫ জন) এবং উত্তরপ্রদেশ (৬৩ জন)।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only