সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

তিনদিনের সফরে উত্তরবঙ্গে পৌঁছলেন মমতা



তিনদিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী। পৌঁছালেন শিলিগুড়ি। মঙ্গলবার এবং বুধবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক রয়েছে। পাঁচ জেলার আধিকারিকদের সঙ্গে নিয়ে বৈঠক করবেন তিনি। আগামীকাল আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এবং বুধবার কালিম্পং, দার্জিলিং ও কোচবিহারের আধিকারিকদের সঙ্গে তাঁর প্রশাসনিক বৈঠক রয়েছে। মার্চ মাসের পর করোনা আবহে এই প্রথম তাঁর জেলা সফর। জেলায় কাজে গতি আনার জন্যই মুখ্যমন্ত্রীর এই প্রশাসনিক বৈঠক।


উল্লেখ্য, গত ২১ তারিখই উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য সেই সফর স্থগিত হয়। তাই ২৮ সেপ্টেম্বর উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে উত্তরবঙ্গ সফরে তাঁর সঙ্গে যাচ্ছেন ৬ টি গুরুত্বপূর্ণ দফতরের সচিব। সামনেই বিধানসভা নির্বাচন। প্রায় ৬ মাস পর তাই উত্তরবঙ্গ দিয়েই শুরু হচ্ছে মমতার জেলা সফর। উত্তরবঙ্গের পরিস্থিতি এবং ক্ষোভ প্রশমনের লক্ষেই সম্ভবত একাধিক প্রকল্পের কথা ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী। 


প্রসঙ্গত, উল্লেখ্য, গত ২১ তারিখই উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু উত্তরবঙ্গে গত সপ্তাহ থেকে একটানা অতি ভারী থেকে ভারী বৃষ্টি সহ ধস নামে। তারপরে নদীর জল বেড়ে বন্যার আশঙ্কা তৈরি হয়। এই পরিস্থিতিতে ২১ সেপ্টেম্বরের সফর স্থগিত হয়। তাই এক সপ্তাহ পর সোমবার ২৮ সেপ্টেম্বর উত্তরবঙ্গের রওনা দিলেন মুখ্যমন্ত্রী। অপরদিকে, উত্তরবঙ্গের তৃণমূলের সাংগঠনিক পরিস্থিতি নিয়েও উদ্বেগে তৃণমূল নেতারা। সংগঠনের কাজ নিয়ে নেতাদের ভূমিকা নিয়ে আলোচনা করতে পারেন তৃণমূল নেত্রী। তাই মমতার সফরের আগেই যাবতীয় প্রস্তুতি সেরে রেখেছেন দলের শীর্ষ নেতারা।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only