বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

৭ অক্টোবর মাদ্রাসার কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধিত করবেন ম‍ুখ্যমন্ত্রী



 আবদুল ওদুদ

পশ্চিমবঙ্গ রাজ্য সংখ্যালঘ‍ু উন্নয়ন বিষয়ক এবং মাদ্রাসা শিক্ষা দফতর প্রতিবছর হাইমাদ্রাসা আলিম ও ফাজিল পরীক্ষায় কৃতি ছাত্রছাত্রীকে বিশেষ সংবর্ধনা দেয়। ২০২০ সালে সফল কৃতীদের আগামি ৭ অক্টোবর সংবর্ধনা দেওয়া হবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন রাজ্য সংখ্যালঘু দফতরের অতিরিক্ত সচিব ওবাইদুর রহমান। তিনি বলেন, ছাত্র-ছাত্রীরা থাকার ব্যবস্থা করা হয়েছে পার্ক সার্কাস হজ হাউসে। তাদের সংবর্ধনা দেওয়া হবে হজ হাউস কিংবা সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম থেকে। 


মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নবান্ন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে তাদের হাতে এই পুরস্কার তুলে দেবেন। পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষাপর্ষদের সভাপতি ড.আবু তাহের কামরুদ্দিন জানান, এ বছর ৩৮ জন ছাত্রছাত্রীকে সংবর্ধনা দেওয়া হবে। হাইমাদ্রাসার ১১ জন, আলিম-এর ১৩ জন এবং ফাজিল-এর ১৪ জনকে সংবর্ধনা দেবেন ম‍ুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


তিনি বলেন, প্রতিবছর নবান্নে ম‍ুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃতী ছাত্রছাত্রীদের প‍ুর‍ুষ্কৃত করেন এবং তাদের সঙ্গে আলাপচারিতায় পরিবার-পরিজন এবং শিক্ষা সম্পর্কে আলোচনা করেন। সীমিত পরিসরে অনুষ্ঠান করে মাদ্রাসা পড়‍ুয়া উৎসাহ দেন ম‍ুখ্যমন্ত্রী। এ বছর করোনা ভাইরাসের কারনে হজ হাউস অথবা বিত্ত নিগমের দফতর থেকে প্রদান করা হতে পারে। মাদ্রাসা পর্ষদ সভাপতি বলেন, প্রত্যেক ছাত্র-ছাত্রীর থাকার ব্যবস্থা করেছে পর্যদ। দূর-দূরান্তের ছাত্রছাত্রীদের যাতে অসুবিধা না হয় তার জন্য সমস্ত উদ্যোগ নেওয়া হচ্ছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only