মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

করোনা পরীক্ষার জন্যে দেশের ক্রিকেটারদের থেকে টাকা নেবে পিসিবি

 পুবের কলম ওয়েব ডেস্ক: আইপিএলে নেই পাকিস্তানি ক্রিকেটাররা। তবে সংযুক্ত আরব আমিরশাহিতে প্রতিযোগিতা শুরুর চার দিন আগে সে দেশের ক্রিকেট বোর্ডের একটি অবাক করা সিদ্ধান্তে নড়েচড়ে বসল ক্রিকেট বিশ্ব। জানা গিয়েছে, এই মাসের শেষের দিকে পাকিস্তানের মাটিতে বসছে ন্যাশনাল টি ২০ চ্যাম্পিয়নশিপ। এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করা খেলোয়াড়, ম্যাচ আধিকারি, এবং এর সঙ্গে সম্পর্কযুক্ত লোকজনদের  থেকে প্রতিযোগিতা শুরুর   আগে করোনা পরীক্ষা করা হবে। আর এই পরীক্ষার জন্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ২৪০ জন খেলোয়াড়, ম্যাচ আধিকারি, এবং এর সম্পর্যুক্ত লোকজনদের থেকে টাকা নেওয়ার  সিদ্ধান্ত নিয়েছে। যা শুনে ক্রিকেট বিশ্ব অবাক-হতচকিত হয়ে গিয়েছে।

আগামী ৩০ সেপ্টেম্বর থেকে পাকিস্তানের রাওয়ালপিন্ডি এবং মুলতানে এই ন্যাশনাল টি ২০ চ্যাম্পি়নশিপের আসর বসতে চলেছে। পিসিবি জানিয়েছে, সেখানে যোগ দেওয়ার আগে সবাইকে ২ বার করোনা পরীক্ষায় পাস করতে হবে। এবং বোর্ড জানিয়েছে, এর মধ্যে দ্বিতীয় পরীক্ষার খরচ বহন করবে পিসিবি। এবং প্রথম পরীক্ষাটির খরচ দিতে হবে খেলোয়াড়, ম্যাচ আধিকারি এবং এর সঙ্গে সম্পর্কিত লোকজনকে।

পিসিবি-র একটি সূত্র থেকে এই তথ্য দেওয়া হয়েছে। তবে কোথায় করোনা পরীক্ষা করা হবে, সেটা এখনও নিশ্চিত করা হয়নি। বোর্ড  ক্রিকেটারদের জানিয়েছে, তারা যেন প্রথম করোনা-র রিপোর্ট কোচের কাছে জমা দেন।

এদিকে, করোনা মহামারীর প্রকোপে পাকিস্তান সুপার লিগ  ( পি এস এল) মার্চ মাসে, মাঝপথে স্থগিত হয়ে যায়। ওই টুর্নামেন্টে মোট চারটি ম্যাচ বাকি ছিল। কিছুদিন আগেই পিসিবি সেই চারটি ম্যাচ আয়োজনের প্রস্তুতি শুরু করেছে। এখন দেখা যাচ্ছে, এই ন্যাশনাল টি ২০ চ্যাম্পিয়নশিপের পরে ওই ম্যাচগুলো আয়োজিত হবে। এখন প্রশ্ন পি এস এলে তো বিদেশী ক্রিকেটাররা রয়েছে, সেক্ষেত্রে কি তাদের কাছ থেকেও করোনা পরীক্ষার জন্যে টাকা নেওয়া হবে? প্রসঙ্গত, ন্যাশনাল টি ২০ চ্যাম্পি়নশিপ, এবং পি এস এলের সঙ্গে যুক্ত সবার জন্যে পিসিবি  'জৈব সুরক্ষা বলয়' তৈরির কাজ শুরু করে দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only