সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

আম্পায়ারের ভুল সিদ্ধান্তে ক্ষোভ উগরে দিলেন প্রীতি



আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচে সুপার ওভারের রোমাঞ্চ ছাড়িয়ে শুরু হয়েছে আম্পায়ার নিয়ে বিতর্ক। আম্পায়ারের ভুল সিদ্ধান্তেই হারতে হয়েছে কিংস ইলেভেন পঞ্জাবকে, দাবী ক্রিকেট বিশেষজ্ঞদের। সুপার ওভারের আগে আম্পায়ার নীতিন মেনন ওয়ান শর্টের  সিদ্ধান্ত দেওয়ায় পঞ্জাবের মোট স্কোর থেকে কেটে নেওয়া হয় ১টি রান। যদিও টিভি রিপ্লেতে দেখা গিয়েছে রানটি বৈধ ছিল। 


আম্পায়ারের ওই সিদ্ধান্তের জন্য ম্যাচের চেহারাই বদলে যায়। প্রায় হারতে বসা ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। প্রথম ইনিংসে দিল্লির ১৫৭ রান তাড়া করতে নেমে একসময় একের পর এক উইকেট হারিয়ে প্রায় খাদের কিনারায় পৌঁছে গিয়েছিল পঞ্জাব। মায়াঙ্ক আগরওয়ালের লড়াইয়ে তারা ম্যাচে ফেরে।১৮.৫ ওভারে মায়াঙ্ক লং অনে বল ঠেলে ২ রানের জন্য দৌড় দেন। ১ রান পূর্ণ করার সময় সতীর্থ ক্রিস জর্ডানের ব্যাট ক্রিজের ভিতরে ছিল না- এমন ধারণা থেকে লেগ আম্পায়ার মেনন পাঞ্জাবকে ২ রানের বদলে ১ রান দেন। 


অথচ টিভি রিপ্লেতে দেখা যায়, জর্ডানের বাড়ানো ব্যাট ক্রিজ ছুঁয়েছিল। এতে পঞ্জাব দলের অন্যতম মালিক বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা প্রচণ্ড ক্ষুব্ধ। ক্ষোভ উগরে দিয়ে ট্যুইটারে লেখেন, 'করোনা পরিস্থিতির মাঝেও অনেক উৎসাহ নিয়ে আমি এখানে এসেছি। ৬ দিন কোয়রেন্টাইনে থেকেছি। হাসিমুখে ৫ বার কোভিড পরীক্ষা করেছি। কিন্তু এই ওয়ান শর্টের সিদ্ধান্ত আমাকে খুব আঘাত করেছে। হাতের কাছে প্রযুক্তি থাকলেও তা কেন ব্যবহার করা হচ্ছে না? বিসিসিআইয়ের নতুন নিয়ম চালু করার সময় এসেছে। প্রতিবছর এমন জিনিস কখনও হতে পারে না।'


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only