বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০

সবুজসাথী প্রকল্পের তালিকা জেলাভিত্তিক জমা নেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ



পুবের কলম প্রতিবেদকঃ সবুজসাথী প্রকল্পের অনলাইনে আবেদন জমা দেওয়ার জেলাভিত্তিক তারিখ ঘোষণা করল রাজ্য অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতর। এতদিন সবুজসাথী প্রকল্পের আবেদনপত্র অনলাইনে দফতরের নির্দেশ অনুযায়ী করা হত। কিন্তু অনলাইনে সমস্যার জন্য বহু আবেদনে সমস্যা দেখা দেয়। তাই এ বছর জানিয়ে দেওয়া হয়েছে, বিভিন্ন জেলা নির্দিষ্ট তারিূের মধ্যে আবেদন করতে পারবে। সবুজসাথী ষষ্ঠ ফেজের প্রকল্পে ডেটা ফিলআপ করার জন্য এই তারিূ ঘোষণা করা হয়েছে। 


মূলত ২০২০ সালে যারা নবম শ্রেণিতে পাঠরত তারাই এই অনলাইনে আবেদন করার সুযোগ পাবে। আর এই কাজ কোনও ছাত্র নয়, বিদ্যালয় কর্তৃপক্ষ সাবমিট করবে নির্দিষ্ট দফতরে। গত সোমবার অনগ্রসর শ্রেণি কল্যাণ দফতর থেকে জানানো হয় ২৮ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, শিলিগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা এবং মুর্শিদাবাদের তালিকা জমা করতে হবে।


১ অক্টোবর থেকে ৩ অক্টোবর পর্যন্ত নদিয়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর চব্বিশ পরগনা এবং হাওড়ার তালিকা জমা করতে হবে। ৪ অক্টোবর থেকে ৬ অক্টোবর বাঁকুড়া, বীরভূম, দক্ষিণ চব্বিশ পরগনা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব মেদিনীপুরের তালিকা জমা করতে হবে স্কুলের প্রধানশিক্ষকদের। 


এ ছাড়াও যে সমস্ত তালিকা কোনও কারণে জমা রয়েছে তারাও ৭ অক্টোবর থেকে ১০ অক্টোবরে মধ্যে জমা করার সুযোগ দিচ্ছে অনগ্রসর শ্রেণিকল্যাণ দফতর। এ ব্যাপারে প্রত্যেক ব্লকের বিডিও এবং কার্যনির্বাহী আধিকারিকে জানানো হয়েছে। পাশাপাশি সমস্ত পুরসভার অফিসারদেরও এই বার্তা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।   

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only