মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

সংখ্যালঘু নেতার পুরোহিত ভাতার লড়াইকে স্বীকৃতি রাজ্য সরকারের!



দেবশ্রী মজুমদার, হাঁসন: এক সংখ্যালঘু নেতার পুরোহিত ভাতার লড়াইকে স্বীকৃতি দিল রাজ্য সরকারের! হোক না সেই সংখ্যালঘু নেতা বিরোধী কংগ্রেস দলের হাঁসন বিধায়ক মিল্টন রসিদ।

হাঁসন বিধায়ক কংগ্রেসের রাজ্য সংখ্যালঘু নেতা মিল্টন রসিদ একসময় একাই দুঃস্থ পণ্ডিত পুরোহিতদের জন্য মাসিক ভাতার জন্য আন্দোলন করেন।  "পুরোহিতদের জন্য ভাতা চাই" এই প্ল্যাকার্ড বুকে লাগিয়ে একাই সিউড়ি সহ বিভিন্ন জায়গায় আন্দোলন করেছেন তিনি। অনেকেই তাঁকে পাগল বলে উপহাস করেছেন। কিন্তু তিনি দমেননি বা থামেন নি। 


২০১৭ সালের নভেম্বর মাসে রাজ্য বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে বিষয়টি উত্থাপন করেন। বহু চিঠি লেখেন। রাজ্য সচিবালয় থেকে তাঁকে জানানো হয়, বিষয়টি অর্থ দফতরে পাঠানো হয়েছে। তাই রাজ্য সরকারের এই ঘোষণাকে নিজের আন্দোলনের নৈতিক জয় হিসেবে দেখছেন মিল্টন সাহেব। এই মানুষটিকে মুসলিমরা মুসলিম ও হিন্দুরা হিন্দু ভাই মনে করেন। 


রাজ্য সরকারের এই পুরোহিত  ঘোষণার পর রাজ্য সরকারকে ধন্যবাদ জানান মিল্টন সাহেব। তিনি বলেন, ওয়াকফ বোর্ড থেকে ইমাম মোয়াজ্জেনদের ভাতা দেওয়া শুরু হওয়ার পর আমার মনে হয় দুঃস্থ পণ্ডিত পুরোহিতদের কিছু ভাতা দরকার। এই  হাজার টাকা ভাতা রাজ্য সরকার ঘোষণা করায়, আমি এই সরকারকে ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই এই জন্য যে আমার দাবিকে তারা সঙ্গত হিসেবে মেনে নিয়েছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only