বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

বন্ধ হতে পারে ট্রেনের এসি কোচে কম্বল দেওয়া

 


নয়াদিল্লি, ৩ সেপ্টেম্বর: করোনা মহামারী আবহে ট্রেনের এসি কোচে যাত্রীদের কম্বল দেওয়া বন্ধ হতে পারে। শুধু কম্বলই নয়। যাত্রীরা এবার থেকে নাও পেতে পারেন বালিশ, সিট এবং হাত মোছার তোয়ালাও। সম্প্রতি রেলকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বোর্ড মেকানাইজ মেগা লন্ড্রি চালানো সম্ভব কি না তা নিয়ে এক কমিটি গঠন করে তাদের বিষয়টি যাচাই করতে দেওয়া হবে। রিপোর্ট পাওয়ার পর সিদ্ধান্ত কার্যকর হবে।


ট্রেনের এসি কোচের যাত্রীদের সঙ্গে অঙ্গাঙ্গিনভাবে জড়িত লিনেন পরিষেবা। এসি কামরা মানেই মিলবে বালিশ, কম্বল, সিট, হ্যান্ড টাওয়েল। করোনা আবহে এই লিনেন প্যাকেজ অস্থায়ীভাবে বন্ধ করে কামরার তাপমাত্রা বাড়িয়ে দিয়েছে রেল। যাত্রীদের তেমন প্রয়োজন হলে বাড়ি থেকে এই সব সামগ্রী নিয়ে আসতে বলা হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, প্রায় আঠারো লক্ষ লিনেন রেলে ব্যবহার হয়। প্রতিটি কাপড় ধোয়ার খরচ ৪৫ থেকে ৫০ টাকা পড়ে। একটি কম্বলের গড় আয়ু প্রায় চার বছর। এবার এই খরচ কমাতে চেয়ে রেল লিনেন বাতিলের পরিকল্পনার দিকে হাঁটছে।


এই পরিকল্পনা খুব ভয়াবহ বলে দাবি তুলেছে রেলের কর্মী সংগঠন। কারণ এরফলে কর্মী ছাঁটাই হওয়ার সম্ভাবনা আছে বলে মনে করছে অনেকেই। 

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only