বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

পুলিশ ডে-তে বাহিনীকে শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী



পুবের কলম প্রতিবেদক‌: ‘পুলিশ ডে’তে রাজ্যের পুলিশ বাহিনীকে শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি তিনি ঘোষণা করেছেন, প্রত্যেক বছর পয়লা সেপ্টেম্বর দিনটিকে পুলিশ দিবস হিসেবে পালন করা হবে। কারণ উৎসব থেকে বিপর্যয়, প্রতিপদে যেভাবে মানুষের পাশে থেকে সাধারণ মানুষকে সাহায্য করে পুলিশ তাঁদের এই অবদানকে সম্মান জানাতেই এই পুলিশ দিবস। 


এ বছর যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে এখানে পুলিশ ফ্রন্টলাইন ওয়ারিয়র হিসাবে নিজেদের জীবন উপেক্ষা করে লড়াই করছে। এ দিন পুলিশ বাহিনীর সেই লড়াইকে সেলাম জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, পুলিশের অবদানকে স্মরণ করে আমাদের রাজ্যেই প্রথম ‘পুলিশ দিবস’ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এ বছর পয়লা সেপ্টেম্বরের পরিবর্তে ৮ সেপ্টেম্বর এই বিশেষ দিন উদ্যাপিত হবে। ওই দিনই করোনা ওয়ারিয়র হিসেবে পুলিশ বাহিনীকে সম্মাননা জানানো হবে। 


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেশ ও জনগণের সেবায় নিবেদিত সমস্ত পুলিশকর্মীদের কুর্নিশ জানিয়ে একটি গানও লিখেছেন। গানটির সুরও দিয়েছেন তিনি। গানটি গেয়েছেন ইন্দ্রনীল সেন। এ দিকে মঙ্গলবার কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা পুলিশ ডেতে বাহিনীকে উৎসাহিত করতে ট‍ুইট বার্তা দিয়ে জানিয়েছেন, আমরা নিঃস্বার্থভাবে জনগণের সেবা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।


উল্লেখ্য, গত মাসে নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এখন থেকে প্রতিবছর সেপ্টেম্বরের প্রথম দিন ‘পুলিশ দিবস’ হিসেবে পালন করবে রাজ্য সরকার। একইসঙ্গে পুলিশের জন্য একগুচ্ছ সুবিধার কথা ঘোষণা করেন তিনি। মুখ্যমন্ত্রী সেদিন উল্লেখ করেছিলেন, পুলিশের আত্মত্যাগ মনে রাখার মতো। তবে ছোটখাট ভুল হলে আমরা কুকথা বলি। কথায় কথায় পুলিশকে বদনাম করে বেড়ান অনেকে। কিন্তু অন্যান্য রাজ্যের দিকে তাকিয়ে দেখলে বোঝা যাবে, বিহার, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ গুজরাত, দিল্লিতে কী হচ্ছে তার সঙ্গে তুলনা করলে এ রাজ্যের পুলিশ সেরা। আর কলকাতা পুলিশ স্কট ল্যান্ড ইয়ার্ডের থেকেও ভালো কাজ করছে। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only