রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

খারাপ আবহাওয়ার কারণে পিছিয়ে গেল ম‍ুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর


করোনা আবহের মধ্যে দীর্ঘ  ছয় মাস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসতে পারেননি উত্তরবঙ্গে।কিন্তু সামনেই নির্বাচন তাই নির্বাচনের আগেই উত্তরবঙ্গের উন্নয়নের দিকটি খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী করোনার পরিস্থিতির মধ্যেই উত্তরবঙ্গ সফরে আসার কথা ছিল।


নবান্ন সূত্রে জানা যায়, ২১ সেপ্টেম্বর শিলিগুড়িতে আসার কথা ছিল মুখ্যমন্ত্রীর। আগামী ২২ ও ২৩ সেপ্টেম্বর ৫ জেলার প্রশাসনিক বৈঠক করারও কথা ছিল মুখ্যমন্ত্রীর ৷ ২২ সেপ্টেম্বর আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির প্রশাসনিক বৈঠক এবং ২৩ সেপ্টেম্বর  কোচবিহার, দার্জিলিং ও কালিম্পংয়ের বৈঠক হওয়ার কথা ছিল৷ সমস্ত বৈঠকই উত্তরকন্যায় বসে করার পরিকল্পনা করেন তিনি। 


প্রশাসনিক বৈঠক ছাড়াও বেশ কিছু প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করার কথা ছিল মুখ্যমন্ত্রীর৷ সেই মতোই প্রশাসনিক প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে।কিন্তু পিছিয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর। রবিবার দুপুরে পাওয়া খবর, সোমবার আসছেন না মুখ্যমন্ত্রী। আগামী ২৮ সেপ্টেম্বর তিনি শিলিগুড়িতে আসবেন।সূত্রের খবর, ২৮ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত চারদিন তিনি উত্তরকন্যায় থেকে সরকারি কর্মসূচিতে অংশ নেবেন। 

রাজ্যে সোমবার থেকে আবহাওয়া খারাপ হওয়ার খবর থাকায় মুখ্যমন্ত্রীর সফর পিছিয়ে যাচ্ছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যায়, সোমবার থেকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির হলুদ সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং,জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির কমলা সতর্কতা। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দুই জেলায়।


দার্জিলিং ও আলিপুরদুয়ারে প্রবল বর্ষণের সতর্কতা। অতিভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি, কোচবিহার ও কালিম্পংয়ে। ভারী বৃষ্টির সর্তকতা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। বুধবারেও উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। রবিবার থেকে বুধবার পর্যন্ত এই প্রবল বৃষ্টির জেরে উত্তরের নদীর জলস্তর বাড়তে পারে। এছাড়াও উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় রাস্তায় ধস নামার সম্ভাবনা  রয়েছে।তাই অনুমান করা হচ্ছে খারাপ আবহাওয়ার জন্যই মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর পিছিয়ে গেল।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only