শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

মর‍ুশহরে ব্যতিক্রমী আইপিএল শ‍ুর‍ু হচ্ছে আজ থেকে



পুবের কলম প্রতিবেদকঃ করোনা আবহের মধ্যে শনিবার থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হতে চলেছে আইপিএলের ১৩তম সংস্করণ। চলতি বছরের ২৯ মার্চ থেকে ভারতের মাটিতে শুরু হওয়ার কথা ছিল বিশ্বের সবচাইতে জনপ্রিয় এই ক্রিকেট লিগের। তবে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দেশের মাটিতে যথাসময় শুরু করা যায়নি। 


অনুষ্ঠানহীন-জাঁকজমকহীন ভাবেই আমিরশাহীতে এবারের আইপিএলের পথচলা। ফাইনাল নভেন্বরে। ৫৬ দিনের টুর্নামেন্ট ৬০টি ম্যাচ অনুষ্ঠিত হবে আবু ধাবি, দুবাই ও শারজাহ গ্রাউন্ডে। শনিবার আবু ধাবিতে আইপিএলের উদ্বোধনী ম্যাচে ম‍ুখোম‍ুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ন্স ও গতবারের রানার্সআপ চেন্নাই সুপার কিংস।


অতীতে আইপিএলের জাঁকজকমপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানে বলিউড বাদশাহ শাহর‍ুখ খান, সলমান খান, দীপিকা পাডুকোন, ক্যাটরিনা কাইফের মতো নামজাদা তারকাদের দেখা গিয়েছিল। মহামারি করোনার কারণে উদ্বোধনী অনুষ্ঠান না করার সিদ্ধান্ত নেয় সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন বোর্ড। মরুশহরে এবারের আইপিএলে এই প্রথম থাকছে না কোনও উদ্বোধনী অনুষ্ঠান। 


জানা গিয়েছে, টসের আগে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল এবারের আইপিএল শুরুর ঘোষণা করবেন। একেবারে ভিন্নচিত্রের, ভিন্নমাত্রায় শুরু হবে ক্রোড়পতি লিগ। করোনার জন্য একদিকে যেমন স্টেডিয়ামে কোনও দর্শক থাকবে না, ঠিক তেমনই মাঠের বাইরে দেখা যাবে না কোনও চিয়ারর্স গার্লকে।


আজ শনিবার ভারতীয় সময় সন্ধে ৭.৩০ নাগাদ আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচ। উদ্বোধনী ম্যাচে থাকছে দীর্ঘ এক বছর পর ক্রিকেটের মাঠে ধোনির রাজকীয় আগমন। একইসঙ্গে থাকছে রোহিতের মাঠ কাঁপানোর ইনিংসের সম্ভাবনা। ধারে-ভারে দুই দল সমান। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only