শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

ফের রাজ্যের পুলিশ নিয়ে তোপ রাজ্যপালের



পুবের কলম প্রতিবেদক: গতকাল তিনি বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিযে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে চিঠি লিখেছিলেন। এবার ফের পুলিশ-প্রশাসন নিয়ে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনকর। এবার তাষর অভিযোগ, রাজ্যের প্রশাসনিক প্রধান সমস্ত প্রশাসনিক প্রতিষ্ঠানকে কুক্ষিগত করার চেষ্টা করছেন। এমনকী রাজভবনের ক্ষমতাকেও খর্ব করতে চাইছেন। শনিবার পরপর একাধিক ট্যুইটে রাজ্য ও কলকাতা পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন রাজ্যপাল।


এ দিন রাজ্যপাল জগদীপ ধনকর ট্যুইট করে দাবি করেছেন, পশ্চিমবঙ্গে মানবাধিকার বিপন্ন। পুলিশকর্মীরাই তা হরণ করছেন বলেও অভিযোগ করেন রাজ্যপাল। তিনি বলেন, 'পশ্চিমবঙ্গে মানবাধিকার বিপন্ন, ভোটের যুদ্ধে তো আরও। এটা ওপেন সিক্রেট যে, রাজ্য ও কলকাতা পুলিশ বিরোধীদের ভয় দেখায় এবং আটক করে।' এরপরেই তাঁর আরও অভিযোগ, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবন-সহ বিভিন্ন প্রশাসনিক প্রতিষ্ঠানগুলির ক্ষমতা খর্ব করতে চাইছেন। ওই প্রতিষ্ঠানগুলিকে কুক্ষিগত করতে চাইছে বলেও ট্যুইটে খোঁচা দেন রাজ্যপাল জগদীপ ধনকর। 


আজ পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন। সে উপলক্ষ্যেও তিনি ট্যুইট করেন। বিদ্যাসাগরকে মহান ব্যক্তিত্ব ও নবজাগরণের প্রতীক বলে উল্লেখ করে তিনি কঠিন পরিস্থিতিতে বিদ্যাসাগরের ভাবনাচিন্তা এবং আদর্শে বাংলাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরামর্শ দেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only