সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

ভারতে একদিনেই করোনা আক্রান্ত ৯০,৮০২ জন, আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ছাড়িয়েছে

   


পুবের কলম ওয়েব ডেস্ক :  ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ছাড়িয়েছে। আজ সোমবার সকাল ৮ টা পর্যন্ত আক্রান্তের বেড়ে হয়েছে ৪২ লাখ ৪ হাজার ৬১৩ জন। এ পর্যন্ত মোট ৭১ হাজার ৬৪২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯০ হাজার ৮০২ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণের নয়া রেকর্ড সৃষ্টি হয়েছে। একইসময়ে মারা গেছেন ১ হাজার ১৬ জন।   

গতকাল রবিবার আক্রান্তের সংখ্যা ছিল ৯০ হাজার ৬৩২। এ নিয়ে একনাগাড়ে পর পর দু’দিন ধরে ৯০ হাজারের বেশি আক্রান্তের ঘটনা ঘটল। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে প্রকাশ, দেশে বর্তমানে ৮ লাখ ৮২ হাজার ৫৪২ জন সক্রিয় করোনা রোগী রয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩২ লাখ ৫০ হাজার ৪২৯ জন। 

ভারতে গত ১৯ মে পর্যন্ত ১১০ দিনে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ ১ হাজার ১৩৯ জন। কিন্তু ২২১ দিনে ৪২ লাখেরও বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে। 

ভারতে গতকাল রবিবার মোট ৭ লাখ ২০ হাজার ৩৬২ জনের করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। ওইদিন পর্যন্ত  দেশে মোট ৪ কোটি ৯৫ লাখ ৫১ হাজার ৫০৭ জনের নমুনা পরীক্ষা সম্ভব হয়েছে। বর্তমানে সুস্থতার হার সামান্য কমে হয়েছে ৭৭.৩১ শতাংশ। গতকাল এই হার ছিল ৭৭.৩২ শতাংশ। সক্রিয় করোনা রোগীর হার কিছুটা বেড়ে হয়েছে ২০.৯৯ শতাংশ। গতকাল এই হার ছিল ২০.৯৬ শতাংশ। মৃত্যু হার দাঁড়িয়েছে ১.৭০ শতাংশে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only