শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

একুশের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রবিবার বৈঠক তৃণমূলের



হাতে আর মাত্র কয়েক মাস। বিধানসভা নির্বাচনের ডঙ্কা বাজল বলে। এর আগেই রবিবার দলীয় বিধায়কদের নিয়ে ফের রিভিউ বৈঠকে বসছে তৃণমূল কংগ্রেস। রবিবার বিকেল চারটের সময় ভার্চুয়াল এই বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে। থাকবেন দলের ভোট কুশলী প্রশান্ত কিশোর। থাকবেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে সব বিধায়কদের থাকতে নির্দেশ দেওয়া হয়েছে দলের তরফে। এর আগে গত ২৫ জুলাই বিধায়কদের নিয়ে এই রিভিউ বৈঠক হয়েছিল। সেই বৈঠকে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুমাস পরের রিভিউ বৈঠকে অবশ্য থাকছেন না তৃণমূল সুপ্রিমো।তবে, দলের জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। 


তৃণমূলের তরফে জানা গিয়েছে, এদিনের বৈঠকে বিধায়কদের কাছ থেকে জানাতে হবে গত ২ মাসে তাঁরা কী কী  কাজ করেছেন। অর্থাৎ বিধানসভা উন্নয়নের কাজ থেকে শুরু করে, একই সঙ্গে তাঁদের জানাতে হবে করোনা কালে তাঁরা কিভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন।


আগামি দিনে নিজ নিজ বিধানসভা উন্নয়নের জন্য কোন কোন পরিকল্পনা রয়েছে। তাঁদের মতামত শুনে প্রত্যেক বিধায়ককে পরের বছর নির্বাচনের জন্যও নির্দিষ্ট লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়া হবে বলেও জানা যাচ্ছে। বেশ কিছু বিধায়ক ও মন্ত্রীকে দলের তরফে বাড়তি দায়িত্ব দেওয়া হতে পারে বলে খবর। এক্ষেত্রে ওই বিধায়কদের তাঁর নিজ বিধানসভা কেন্দ্র ছাড়া আরও ১-২টি বিধানসভা কেন্দ্রের বাড়তি দায়িত্ব দেওয়া হতে পারে। মন্ত্রীদের দেওয়া হতে পারে মহকুমা বা জেলার দায়িত্ব। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only