বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

বিএসএফের হাতে ট্রাক চালক আটক, ১০০ কেজি ইলিশ মাছ উদ্ধার



এম এ হাকিম, বনগাঁ : ভারত-বাংলাদেশের পেট্রাপোল সীমান্তে বিএসএফ জওয়ানরা এক ট্রাক চালককে আটক করে তাঁর কাছ থেকে ১০০ কেজি ইলিশ মাছ উদ্ধার করেছে। বাংলাদেশের দিক থেকে বেআইনিভাবে ইলিশ মাছ নিয়ে সীমান্ত অতিক্রম করার সময় বিএসএফের ১৭৯ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা সাইফুদ্দিন নামে ওই চালককে পেট্রাপোল চেকপোস্টে আটক করে। বিএসএফের আধিকারিক শম্ভু রায় বিষয়টি নিশ্চিত করেছেন। 


বিএসএফ সূত্রে প্রকাশ, বুধবার রাত ৮ টা নাগাদ পেট্রাপোল ইন্টিগ্রেটেড চেকপোস্টে জওয়ানরা সুরক্ষা চেকিংয়ের দায়িত্ব পালন করছিলেন। সেই সময়ে একটি ভারতীয় ট্রাক বাংলাদেশ থেকে ভারতে ঢুকলে বিএসএফ তাতে তল্লাশি চালায়। বিএসএফ জওয়ানরা ওই ট্রাক থেকে ৬ টি ব্যাগ উদ্ধার  করে। ওই ব্যাগগুলি থেকে উদ্ধার হয় ১০০ কেজি ইলিশ মাছ। সাথে সাথে বিএসএফ জওয়ানরা ট্রাক চালককে আটক করে নিজেদের হেফাজতে নেয়। 


ভারত থেকে রফতানির পণ্যবাহী ট্রাক বাংলাদেশে যায়। সেখান থেকে খালি ট্রাকে ফেরার পথে অবৈধভাবে গোপনে ইলিশ মাছ নিয়ে আসছিল ওই চালক। ২৪ বছর বয়সী ধৃত ট্রাক চালক সাইফুদ্দিনের বাড়ি দত্তপুকুর থানা এলাকায়। উদ্ধার হওয়া সামগ্রীসহ বিএসএফ তাকে কাস্টমসের হাতে হস্তান্তর করেছে। 



এপার বাংলায় বাংলাদেশের পদ্মার সুস্বাদু ইলিশের ব্যাপক চাহিদা রয়েছে। কিন্তু বাংলাদেশ সরকার ইলিশ রফতানি বন্ধ রাখায় চোরাপথে বিভিন্ন সময়ে তা পাচার করার চেষ্টা চালায় পাচারকারীরা। পুলিশ ও বিএসএফের সতর্ক প্রহরার ফলে কখনও কখনও তা ধরাও পড়ে যায়।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only