মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

আইপিএলে ভারতীয় কোচের পক্ষে সওয়াল বেংসরকারের



পুবের কলম প্রতিবেদক : আইপিএলে বিদেশী কোচের আধিক্য নিয়ে প্রশ্ন তুললেন ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য, প্রাক্তন তারকা ব্যাটসম্যান দিলীপ বেংসরকার। তাঁর মতে, আইপিএলে ভারতীয় কোচদের বেশি করে সুযোগ পাওয়া উচিৎ।

তাঁর প্রশ্ন, ' বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগ গুলিতে ক'জন ভারতীয় কোচ রয়েছেন?" উল্লেখ্য আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা আইপিএলের আটটি টিমের মধ্যে একমাত্র কিংস ইলেভেন পাঞ্জাবের হেড কোচ ভারতের প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলে। বাকি সাতটি দলেরই কোচ বিদেশী।

একটি সংবাদ মাধ্যমে বেংসরকার বলছেন, "আমার মতে, আইপিএলের দলগুলিকে কোচিং করানোর জন্যে ভারতীয় কোচদের বেশি করে সুযোগ পাওয়া উচিৎ। কারন, তাঁরা যথেষ্ট অভিজ্ঞ। এবং রাজ্য দলগুলিকে তাঁরা দক্ষতার সঙ্গে কোচিং করিয়ে থাকেন।"

এরই সঙ্গে দেশের প্রাক্তন এই ক্রিকেটার প্রশ্ন তুলেছেন, " বিদেশেও তো অনেক ফ্র্যাঞ্চাইজি লিগ হয়, যেমন ধরা যাক অস্ট্রেলিয়ার বিগ-ব্যাশ। সেখানে ক'জন ভারতীয় কোচিং করানোর সুযোগ পান? একজনও নয়। তাহলে আমরা কেন বিদেশী কোচদের এখানে নিয়ে আসব? এখানে যারা কোচ হয়ে আসেন, তাদের থেকে ভারতীয়রা কোনও অংশে কম নয়, বরঞ্চ ক্ষেত্রবিশেষে তাদের থেকে ভালো। আমার বিশ্বাস, সুযোগ পেলে ভারতীয় কোচও ভালো ফল করে দেখাবে। এবং আমি আশাবাদী অদূর ভবিষ্যতে, আইপিএলে বিদেশী কোচের তুলনায় ভারতীয় কোচদের বেশি করে দেখতে পাব।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only