মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

WhatsApp এর নতুন ফিচারে এবার প্রতিটি চ্যাটে সেট করা যাবে আলাদা ওয়ালপেপার, বিস্তারিত জানুন

বিশেষ প্রতিবেদন: WhatsApp-এর জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। বর্তমানে ফেসবুকের মালিকানাধীন এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটির প্রায় ২ বিলিয়ন অ্যাক্টিভ ইউজার রয়েছে। ইউজারদের খুশি রাখতে প্রায়ই নতুন আপডেট নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। বিগত কয়েক মাসে সংস্থাটি বেশ কয়েকটি নতুন ফিচার এনেছে। তবে এবার সংস্থাটি আরো একটি আকর্ষণীয় ফিচার আনার পরিকল্পনা করছে।শোনা যাচ্ছে, WhatsApp এখন চ্যাট ওয়ালপেপার ফিচারের ওপর কাজ করছে। এমনিতে ইউজাররা নিজেদের ইচ্ছেমত ডিফল্ট চ্যাট ব্যাকগ্রাউন্ড সেট করতে পারেন। তবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি আসার পর ইউজাররা বিভিন্ন চ্যাটের জন্য বিভিন্ন ওয়ালপেপার সেট করতে পারবেন। ফলে হোয়াটসঅ্যাপ চ্যাটিং হয়ে উঠবে আরও মজাদার।


ইতিমধ্যে এই চ্যাট ওয়ালপেপার ফিচারটি আইওএসের বিটা ভার্সনে দেখা গেছে। তবে খুব শিগগিরি অ্যান্ড্রয়েড ইউজারদের জন্যেও এই ফিচারটি আসতে চলেছে। আপাতত হোয়াটসঅ্যাপের ‘v2.20.199.5’ বিটা ভার্সনে এই ফিচারটি নিয়ে পরীক্ষা চলছে, এমনটাই জানিয়েছে WABetaInfo। যেহেতু এখনও এটি ডেভেলপিং পর্যায়ে রয়েছে, তাই বিটা ভার্সন ইউজাররা চাইলেও এটি ব্যবহার করতে পারবেন না। ঠিক কবে এই ফিচারটি সবার জন্য উপলব্ধ হবে, সেসম্পর্কে কোনো তথ্য দেয়নি WhatsApp।


মাস খানেক আগে হোয়াটসঅ্যাপে জুড়েছে অ্যানিমেটেড স্টিকার ফিচার এবং কুইক রেসপন্স কোড অর্থাৎ QR কোড এর মাধ্যমে কন্ট্যাক্ট সেভ করার অপশন। এছাড়া বিটা ভার্সন ইউজারদের চ্যাট অ্যাটাচমেন্ট সেকশনে দেওয়া হয়েছে ফেসবুক রুম শর্টকাট। শুধু তাই নয়, শোনা যাচ্ছে আগামী দিনে অ্যাটাচমেন্ট সেকশনের আইকনের ডিজাইনেও বেশ কিছুটা পরিবর্তন দেখতে পাওয়া যাবে।


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only