মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

চেনা ধোনিকে দেখা যাবে কি? সন্দিহান পিটারসেন



প‍ুবের কলম প্রতিবেদক: ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালের পরে এবারের আইপিএলের মাধ্যমে মাঠে ফিরতে চলেছেন কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। এর মধ্যে অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটকে আলাবিদা বলে দিয়েছেন তিনি। এদিকে এতদিন পরে মাঠে ফেরার সময় ধোনির ফর্ম এবং মাইন্ডসেট কেমন থাকবে, তা নিয়ে যথেষ্ট চিন্তায় রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ক্রিকেটার কেভিন পিটারসেন।


একটি সংবাদপত্রে পিটারসেন বলেন, ' আমি জানি ধোনি কতটা আবেগ প্রবণ। চেন্নাই সুপার কিংসকে ও কতটা ভালোবাসে এবং দলের প্রতি ও কতটা অনুগত, সেটাও অজানা নয়।  কিন্তু এতদিন ক্রিকেট থেকে দূরে থাকার পরে,  ধোনি নিজেকে কিভাবে মেলে ধরবে, সেটা আন্দাজ করা কঠিন। ওর ফর্ম ও মাইন্ডসেট কেমন থাকবে সেটাও দেখার বিষয়।


এই ব্রেক হয়তো ওকে তরতাজা এবং ইতিবাচক মনোভাব নিয়ে মাঠে নামতে সাহায্য করবে। অথবা ওর খেলায় নেগেটিভ প্রভাবও ফেলতে পারে। আবার এই দুটি পরিস্থিতির মাঝামাঝিও হতে পারে।" 


এই মরশুমের পরে ধোনি আর আইপিএল খেলবেন কি না, তাই নিয়েও সন্দিহান পিটারসেনের প্রশ্ন, 'এটাই কি ধোনির শেষ আইপিএল? নাকি ও আরও কয়েক বছর খেলা চালিয়ে যাবে? আগামী কয়েক মাসের মধ্যে আমরা হয়তো এর উত্তর পেয়ে যাব।" এরই সঙ্গে প্রাক্তন ইংরেজ তারকা বলছেন, " ভবিষ্যৎ নিয়ে চিন্তা ভাবনা থাকলেও, সেটা ধোনির ক্যাপ্টেন্সিতে কোনও প্রভাব ফেলবে না।  ধোনি সব সময়ই মাথা ঠাণ্ডা রাখতে পারে। এখন দেখার সি এস কে-র হয়ে ও সেই আগের মত ব্যাটিং বা ম্যাচ ফিনিশারের ভূমিকা নিতে পারে কি না।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only