বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০

সৌরভের সফল অধিনায়ক পিছনে আজহারের অবদান রয়েছে : লতিফ



পুবের কলম প্রতিবেদক : ভারতীয় ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশের ক্রিকেট যখন খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, তখন দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল সৌরভের কাঁধে। নতুন একটি দলকে নিয়ে দেশের ক্রিকেটকে দিশা দেখান মহারাজ। 

এই প্রসঙ্গে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ বলছেন, " ভারতের প্রাক্তন অধিনায়ক মুহাম্মদ আজহারউদ্দিনই সৌরভের ভিতরের লিডারশিপ কোয়ালিটিকে বিকশিত করেছিলেন।" এরই সঙ্গে সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করা মহেন্দ্র সিং ধোনিরও ভরপুর প্রসংশা করেন লতিফ। 

একটি সংবাদ মাধ্যমে প্রাক্তন এই পাক ক্যাপ্টেন বলেন, " আমি মুহাম্মদ আজহারউদ্দিনকে খুব শ্রদ্ধা করি। তিনি অনেক দিন ধরে ভারতীয় ক্রিকেটের সেবা করেছেন। তারপরে সৌরভ গঙ্গোপাধ্যায়-এর মত অধিনায়কের জন্যে নিজের সাম্রাজ্য ছারেন। ক্যাপ্টেন হিসেবে সৌরভকে তৈরি করার পিছনে আজহারের  বড় ভূমিকা রয়েছে। সৌরভের নেতৃত্বে শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের মত কিংবদন্তিরা খেলেছেন।" আজহারের অধীনে বর্তমান বিসিসিআই প্রেসিডেন্টের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল, জানিয়ে  লতিফ আরও বলেন, "সৌরভের সফল অধিনায়ক হওয়ার পিছনে আজহারকে কৃতিত্ব দিতেই হবে। পাশাপাশি ধোনিকে তৈরি করতে সৌরভের অবদান মানতেই হবে। আজহার ও সৌরভের  ক্যাপ্টেন্সির স্টাইলকে একসঙ্গে করে নিজস্ব এক ঘরানা তৈরি করেছে ধোনি।' মাহির প্রসংশা করে প্রাক্তন পাক তারকা আরও বলেন, " ধোনি একজন দুরন্ত নেতা। ও সব সময় তরুণ খেলোয়াড়দের সমর্থন করে গিয়েছে। দেশকে বিশ্বকাপ জিতিয়েছে। ধোনি সবসময় আত্মবিশ্বাসে ভরপুর থাকে। ওর যত প্রসিংসাই করা হোক না কেন, সেটা কম হবে।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only