বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

স্পিন সহায়ক উইকেট পাবেন, আশায় ওয়াশিংটন সুন্দর



প‍ুবের কলম প্রতিবেদক : সংযুক্ত আরব আমিরাত এবারের আইপিএল শুরু হচ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। সেখানকার পিচ স্পিন বোলারদের বেশি করে সাহায্য করবে বলে আশা করছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্পিনার ওয়াশিংটন সুন্দর। তিনি জানাচ্ছেন, সেখানকার অনুশীলনের উইকেটগুলো সব স্লো-উইকেট। প্রসঙ্গত, দুবাই, আবু ধাবি এবং শারজা এই তিনটি ভেনুতে এবারের প্রতিযগিতা আয়োজিত হবে।


আরসিবি'র টুইটারে এক ভিডিও বার্তায় ওয়াশিংটন বলেন, "সবকিছুই ঠিকঠাক ভাবেই এগিয়ে চলেছে। এখানে অনুশীলনের সব পিচ-ই স্পিন বোলারদের সাহায্য করছে। আশা করব, যখন প্রতিযোগিতা শুরু হবে, তখনও একই ধরনের পিচ পাব। আর এখানে যা প্রবল গরম, তাতে মনে হয় টুর্নামেন্টের মাঝা মাঝি সময়ে স্পিনাররা উইকেট থেকে আরো বেশি করে ফায়দা তুলতে পারবে।"


এরই সঙ্গে আরসিবি'র এই স্পিনার আরও বলেন, "আমাদের সঠিক ছন্দে থাকতে হবে এবং সঠিক জায়গায় বল ফেলতে হবে, তা হলেই সাফল্য আসবে। এদিকে আরসিবির আরও দুই স্পিনার শাহবাজ আহমেদ এবং যুবেন্দ্র চাহাল জানিয়েছেন,  নির্দিষ্ট উইকেটে কোন ধরণের লাইন ও লেন্থ বজায় রেখে বল করতে হবে, সেটা দলের ক্যাপ্টেন বিরাট কোহলি তাদের বুঝিয়ে দেন।


শাহবাজ বলছেন, " এখানকার উইকেট খুব স্লো। বল ব্যাটে আসতে অনেক সময় নেয়। এই ধরনের উইকেটে কিভাবে বল করা যায়, তা নিয়ে বিরাট ভাইয়ের সঙ্গে আলোচনা করে থাকি।" পাশাপাশি চাহাল জানিয়েছেন, বিরাট তাঁকে বলেন, সব সময় নিজের বেস্ট বলটা করতে। এবং যেহেতু উইকেটে স্লো, তাই একটু গতিতে বল করতে।"

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only