বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

কাজের খোঁজে বাংলাদেশ থেকে পালিয়ে আসা ৩ কিশোর বিএসএফের জালে



এম এ হাকিম, বনগাঁ: ভারত-বাংলাদেশের পেট্রাপোল সীমান্ত দিয়ে বেআইনিভাবে অনুপ্রবেশের দায়ে ৩ বাংলাদেশী কিশোরকে গ্রেফতার করেছে পেট্রাপোল থানার পুলিশ। মঙ্গলবার রাতে বিএসএফের ১৭৯ নম্বর  ব্যাটেলিয়ানের জওয়ানরা তাদেরকে আটক করেছিল। আবুল হাসান গাজী (১৬) মোস্তফা (১৬) এবং মুস্তাফিজুর রহমান (১৪) ওরফে মোস্তাক হালদার নামে ধৃতদের বিএসএফ বুধবার পেট্রাপোল থানায় হস্তান্তর করে।  


ধৃতদেরকে সল্টলেক জুভেনাইল কোর্টে পাঠানো হয়েছে বলে পেট্রাপোল থানার ভারপ্রাপ্ত আধিকারিক কার্ত্তিক অধিকারী জানিয়েছেন। ধৃতদের প্রত্যেকের বাড়ি বাংলাদেশের খুলনা জেলার ডুমুরিয়া থানা এলাকায়।


বিএসএফ সূত্রে প্রকাশ, মঙ্গলবার রাত ৮ টা নাগাদ ওই তিন কিশোর বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতীয় ভূখণ্ডে প্রবেশের চেষ্টা করলে তারা পেট্রাপোল সীমান্তে প্রহরারত বর্ডার সিকিউরিটি ফোর্সের হাতে ধরা  পড়ে। বিএসএফের জওয়ানরা আইসিপি পেট্রাপোলে প্রতিদিনের মতো টহলদারি চালাচ্ছিলেন। রাত ৮টা নাগাদ টহল দলটি আন্তর্জাতিক সীমান্তের কাছে কয়েকজনের সন্দেহজনক চলাচল করতে দেখে। তখনই স্পষ্ট হয় ৩ জন কিশোর অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছে। জওয়ানরা তাদের চ্যালেঞ্জ জানালে তিন সন্দেহভাজন সীমান্ত নিরাপত্তা বাহিনীর সদস্যদের দেখে আতঙ্কিত হয়ে তাদের জায়গায় থেমে যায়। এসময় বিএসএফ জওয়ানরা তাদেরকে আটক করে নিজেদের হেফাজতে নেয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তরুণরা জানায়, তারা একই গ্রামের বাংলাদেশী নাগরিক। করোনা মহামারীর কারণে তারা কোনও কাজ না পাওয়ায় এবং তাদের বাবা-মা বকাবকি করায় বাড়ি ছেড়ে পালিয়েছে। কাজের সন্ধানে ভারতে যাওয়ার উদ্দেশ্যে তারা বাড়ি থেকে চলে এসেছে। এদিকে ওই বাংলাদেশি কিশোরদের ধরা পড়ার ঘটনায় বিএসএফের কমান্ডিং অফিসার, শ্রী অরুণ কুমার জওয়ানদের কৃতিত্বের জন্য সন্তোষ প্রকাশ করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only