মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

ধোনি ক্রিকেটের যোগী : শ্রীনাথ



প‍ুবের কলম প্রতিবেদক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকে  ' ক্রিকেটের যোগী' বললেন ভারতের প্রাক্তন পেস বোলার শ্রীনাথ।


২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পরে, হেন কিছু নেই যা ধোনি অর্জন করেন নি। হয়েছেন ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক। বিপুল সাফল্য পাওয়ার পরেও নিজেকে লো-প্রোফাইলে রাখেন মাহি।


ভারতীয় দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইউটিউব চ্যানেলে  এক চ্যাট শো'য়ে শ্রীনাথ বলেন, " যে ভাবে ধোনি ক্রিকেটকে বোঝে, যে ভাবে খেলার ফলাফলকে ও নিজের ওপর প্রভাব বিস্তার করতে দেয় না, যে ভাবে মাথা ঠান্ডা রেখে কথা বলে, সিরিজ বা টুর্নামেন্ট জয়ের পরে ধোনি যে ভাবে তরুণ ক্রিকেটারদের ট্রফি মাথায় তুলে ধরার সুযোগ করে দেয এবং নিজেকে সেই জায়গা থেকে সরিয়ে   নেন, তাতে  ওকে ক্রিকেটের যোগী বলা যায়।"


এরই সঙ্গে শ্রীনাথ আরও বলেন, 'যখন পিচ থেকে তেমন কোনও সাহায্য পাওয়া যাচ্ছে না, বা ম্যাচে টিমকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে, তখনো ধোনির শারীরিক ভাষা দেখে মনে হতো, কিছুই হয়নি। সব মিলিয়ে ধোনিই ক্রিকেটের যোগী হতে পারে। শুধু তাই নয়, খেলার ফলাফলের প্রভাব থেকে,  অদ্ভুত দক্ষতা সহকারে ও নিজেকে সরিয়ে রাখতে পারে। নিজের মনে কি চলছে সেটা কাউকে বুঝতে না দিয়ে ও চুপচাপ নিজের কাজটা করে গিয়েছে। ও সব ধরনের সম্মান পাওয়ার যোগ্য।" প্রসঙ্গত, আইপিএল খেলার জন্যে এখন সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন ধোনি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only