রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

রাজ্যে তৃণমূল ক্ষমতায় না এলে এনআরসি নিয়ে অসমের মতো দুর্ভোগে পড়তে হবে : মমতা ঠাকুর

এম এ হাকিম, বনগাঁ :  পশ্চিমবঙ্গে তৃণমূল ক্ষমতায় না এলে এনআরসি নিয়ে সাধারণ মানুষকে ব্যাপক দুর্ভোগে পড়তে হবে বলে সবাইকে সতর্ক করলেন বনগাঁর সাবেক এমপি ও মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি মমতা ঠাকুর। রবিবার তিনি বাগদা হাইস্কুলে তৃণমূলের এক সাংগঠনিক সভায় বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন। 
মমতা ঠাকুর বলেন, ‘এনআরসি ইস্যুতে অসমে ভয়াবহ অবস্থার সৃষ্টি  হয়েছে। সেখানকার এক বড় অংশের মানুষ এনআরসি’র নাম করে বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হতে যাচ্ছেন। সেখানে কার্যত দুই শ্রেণির নাগরিকত্বের চেষ্টা হচ্ছে! ১৯৫১ সালের আগে যারা সেখানে গিয়েছে তাদের  চাকরি, জনপ্রতিনিধিত্ব থেকে শুরু করে সবকিছুর অধিকার থাকবে। কিন্তু যারা ১৯৫১ সালের পরে বা ১৯৭১ সালের পরে সেখানে যারা সেখানে গিয়েছেন তারা সেখানে থাকতে পারলেও বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হওয়ার উপক্রম হয়েছেন।’   


সাবেক এমপি মমতা ঠাকুর আরও বলেন, ‘এনআরসি করতে হলে কেন্দ্রীয় সরকার একতরফাভাবে কিছু করতে পারবে না, এজন্য রাজ্য সরকারের অনুমতি প্রয়োজন হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন আমি বেঁচে থাকতে এনআরসি হতে দেবো না। মুখ্যমন্ত্রীর সেই ঘোষণাকে মাথায় রেখে সবাইকে এগিয়ে যেতে হবে।’ মমতা ঠাকুর এব্যাপারে বিজেপি যাতে এনআরসি’র নামে কাউকে ভুল বোঝাতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। 
রবিবারের ওই সভায় জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর ও জেলা পরিষদের মেন্টর গোপাল শেঠ, বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়সহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only