সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

আইআইটি দিল্লিতে কুকুর দেখাশুনা করার জন্য কর্মী নিয়োগের বিজ্ঞাপন, বেতন ৪৫ হাজার টাকা, যোগ্যতা বি.টেক পাশ !

 



পুবের কলম ওয়েব ডেস্কঃ আইআইটি দিল্লির প্রকাশ করা একটি বিজ্ঞাপন সকলের নজর কেড়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিঞ্জাপনে বলা হয়েছেকর্মী নিয়োগ করতে চলেছে আইআইটি দিল্লি। কুকুরের দেখাশুনা করার জন্য লোক চেয়ে বিজ্ঞাপন। কিন্তু তার জন্য যে যোগ্যতামান নির্দিষ্ট করেছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি তা দেখে হতবাক নেটিজেনরা। কেউ করছেন সমালোচনা  কেউ আবার মস্করা। মুহূর্তে নেটপাড়ায় ভাইরাল সেই বিজ্ঞাপন।
৩টি কারণে বিঞ্জাপনটি সকলের নজর কেড়েছে বলে মনে করা হচ্ছে। তা হল বিজ্ঞাপনে উল্লেখিত পোস্ট স্যালারি ও চাকরি পাওয়ার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানটি কর্মপ্রার্থীর যে যোগ্যতা চেয়েছে। আইআইটি-এর দেওয়া বিজ্ঞাপন অনুযায়ী প্রতিষ্ঠানের কুকুরদের সামলানোর জন্য একজন কর্মী দরকার। প্রতিষ্ঠানের সিকিউরিটি ডিপার্টমেন্টের অন্তর্গত এই পদটির জন্য কন্ট্রাক্টের ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞাপনে বলা হয়েছে এই কাজের জন্য প্রতি মাসে বেতন হিসেবে মিলবে ৪৫ হাজার টাকা। রিপোর্ট বলছে পুলিশবাহিনীতে এই একই কাজের জন্য পাওয়া যায় ২০ হাজার।
এছাড়াও কর্মপ্রার্থীর জন্য কিছু আবশ্যিক মান নির্দিষ্ট করেছে আইআইটি দিল্লি। বিজ্ঞাপন অনুযায়ী কর্মপ্রার্থীর বি.টেক, বিএসসি,বিকম অথবা এর সমকক্ষ কোনও ডিগ্রি থাকতেই হবে। আবেদনকারীর নিজস্ব গাড়ি থাকাও আবশ্যিক। এই যোগ্যতামান দেখেই হতভম্ব নেটিজেনরা। অনেকেই প্রশ্ন তুলেছেন , কুকুর দেখভালের জন্য ইঞ্জিনিয়ারিং, গ্র্যাজুয়েশনের ডিগ্রি কোন কাজে লাগবে? অনেকে আবার মস্করা করে বলেছে আইআইটি ক্যাম্পাসে ঢুকতেও তো একটা স্ট্যাটাস লাগে! একজনের মন্তব্য আইআইটি আসলে বলতে চাইছে  জীবনে কোনও ডিগ্রিই ফেলা যায় না। এই সব ডিগ্রি নিয়েও যাদের চাকরি জোটেনি তাদের জন্য কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছে আইআইটি! যা হইচই হচ্ছে তাতে আইআইটি দিল্লি কুকুর দেখভালের জন্য কর্মী নিযুক্ত করে কিনা সেটিই এখন দেখার।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only