শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

দশ চাকার কনটেইনার উল্টে মৃত ১৯ মোষ



দেবশ্রী মজুমদার, নলহাটি, ১১ সেপ্টেম্বর:  আবারো সড়ক দুর্ঘটনা ।এবার দশ চাকার কনটেইনার উল্টে গেল রাস্তায় । ফলস্বরূপ বোঝাই করা ১৯ টি মোষ  মৃত । ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে নলহাটি থানার নাকপুর চেকপোষ্টের কাছে পাঁচগ্রাম বাদশাহি রোডের বেলুয়া মোড়ের কাছে। ঘটনাস্থলে ছুটে আসেন রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সৌম্যজিৎ বড়ুয়া, নলহাটি থানার অন্যান্য আধিকারিকরা। গাড়িটিকে নলহাটি থানায় আটক করে রাখা হয়েছে। 



সূত্রের খবর, বীরভূমের ইলাম বাজারের সুখবাজার পশু হাট থেকে লক ডাউনের দিন একটি মোষ বোঝাই কন্টেনার মুর্শিদাবাদের ইসলামপুর যাচ্ছিল। নলহাটির নাকপুর চেকপোস্টের কাছে রাস্তায় গর্তে গাড়ির চাকা পড়ে গাড়ি উল্টে যায়। গাড়ির চালক জানান, গাড়িতে মোট ৩৪ টি মোষ ছিল। তবে, তার বেশি ছিল কিনা জানা সম্ভব হয়নি। এই কন্টেইনারটি ইলাম বাজার থেকে ইসলামপুরের দিকে যাচ্ছিল। গর্তে গাড়ি পড়ে উল্টে যায়। তার জেরে ১৯টি মোষ মারা যায়। বাকি মোষগুলো অল্প বিস্তর আহত।জানা গেছে, বাকি মোষগুলো অন্যত্র সরিয়ে ফেলা হয়েছে।

বীরভূম জেলা রেগুলেটেড মার্কেট কমিটির সচিব শ্যামল মাঝি বলেন, সুখবাজার পশু হাট বন্ধ আছে। যিনি পঞ্চায়েতের মাধ্যমে টেন্ডার পান, আমাদের লিখিত ভাবে জানান, লকডাউনে এই পশুহাটে লোকসান চলছে। আমরা লেভি দিতে পারছি না। তাই বলছি, এই হাট বন্ধ আছে। 

যিনি আগে এই পশু হাট চালাতেন, তিনি বলেন, এই হাট বন্ধ আছে। আমরা লিখিত ভাবে জানিয়েছি, কেন  এই পশু হাট চালাতে পারছি না। তবে,  মুর্শিদাবাদের এনামুল সেখের এখানে লোক রেখে অবৈধ ভাবে হাট চালানোর অভিযোগ মিথ্যা।  

ইলাম বাজার পঞ্চায়েতের প্রধান কৃষ্ণ কান্ত হাজরা বলেন, টেন্ডার এখনও হয় নি। তবে পশুহাটে ব্যবসা চলছে।  এদিকে পশুরহাটে এই চোরাচালানের ফলে সরকারি লেভি নষ্ট হচ্ছে বলে জানান আর এম সি সচিব শ্যামল মাঝি।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only