মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

পিসিবির চুক্তিপত্রে 'না' হাফিজের



পুবের কলম প্রতিবেদক : পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চলতি বছরের মে মাসে, ২০২০-২১ মরশুমের জন্যে ক্রিকেটারদের বার্ষিক চুক্তিপত্র তৈরি করেছিল। তাতে নাম ছিল না দলের বর্ষিয়ান ক্রিকেটার মুহাম্মদ হাফিজের। তখন জানানো হয়েছিল, যেহেতু হাফিজ টেস্ট ও একদিনের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন, তিনি শুধু টি ২০ খেলেন তাই চুক্তিপত্রে তাঁর নাম নেই।
এদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে  পাকিস্তানের সদ্য সমাপ্ত টি ২০ সিরিজের শেষ দুটি ম্যাচে হাফিজের যথাক্রমে ৬৯ এবং ৮৬ রানের ধামাকেদার ইনিংসর পরে, এখন বোর্ড হাফিজকে নতুন করে চুক্তিপত্রে সই করার জন্যে আহ্বান জানিয়েছে। এবং হাফিজ সেটা প্রত্যাখ্যান করেছেন।
পাকিস্তান সংবাদ মাধ্যেমে জানানো হয়েছে, এই চুক্তি অনুযায়ী হাফিজ প্রতি মাসে এক লক্ষ টাকার বেশি  (বেতন হিসেবে) করে পাবেন বোর্ডের তরফ থেকে। কিন্তু ক্রিকেটারটি সেটা নাকচ করে দিয়েছেন।  প্রসঙ্গত, পাকিস্তানের কোনও ক্রিকেটার যদি ওই চুক্তিপত্রে সই করেন, তাহলে তাঁকে ঘরোয়া বা বিদেশী টি ২০ লিগে খেলার জন্যে বোর্ডের 'এন ও সি' পেতে হবে। মনে করা হচ্ছে, হাফিজ এর থেকে বাঁচার জন্যেই চুক্তিতে সই করেননি।
এখন হাফিজকে ' রিটেনার কনট্র্যাক্ট' প্রস্তাব দেওয়া হবে। যেখানে সংশ্লিষ্ট খেলোয়াড় কোনও বেতন পাবেন না। শুধুমাত্র ম্যাচ ফি এবং ডেইলি অ্যালাওয়েন্স পাবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only