শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

প্রয়াত শর্বরী দত্ত,ফ্যাশন জগতে শোকের ছায়া

 


কলকাতা, ১৮ সেপ্টেম্বর: ফ্যাশন দুনিয়ায় নক্ষত্র পতন। প্রয়াত ডিজাইনার শর্বরী দত্ত। বয়স হয়েছিল ৬৩ বছর। বৃহস্পতিবার রাত ১২.১৫ নাগাদ নিজের বাড়িতেই মৃত্যু হয় তাঁর। যদিও মৃত্যুর কারণ এখনও স্পষ্ট জানা যায়নি। 


পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই ফোনে সাড়া দেননি শর্বরী। রাত ১২.১৫ নাগাদ দক্ষিণ কলকাতায় ব্রড স্ট্রিটের বাড়ির শৌচাগার থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়।


নয়ের দশক থেকে  শর্বরী ভারতীয় পুরুষের অঙ্গবাসে বৈপ্লবিক পরিবর্তনের প্রত্যাবর্তন ঘটান। পাশ্চাত্য পোশাক নয়। একেবারে ভারতীয় ট্র্যাডিশনাল পোশাক তৈরিতে রচনায় তিনি দিয়েছিলেন এক নতুন মাত্রা। প্রেসিডেন্সি কলেজের তিনি ছিলেন প্রাক্তনী। গুণমুগ্ধের তালিকায় দেশ-বিদেশের বিশিষ্টদের ভিড় শর্বরী দত্তকে তিন দশকের বেশি সময় বিশ্ব ফ্যাশন দুনিয়ার অন্যতম জ্যোতিষ্ক হিসেবে তুলে ধরেছিল। সেই তালিকায় রয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ক্রিকেট তারকা সচিন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, শোয়েব আখতার, টেনিস তারকা লিয়েন্ডার পেজ থেকে শুরু করে হিন্দি ও বাংলা চিত্র জগতের নক্ষত্ররা।  


একটা সময় ছিল যখন পুরুষের বাহারি ধুতি মানেই শর্বরী দত্ত। পুজো হোক কিংবা বিয়ে, কিংবা কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান পুরুষের সাজকে একেবারে ভিন্ন আঙ্গিকে তুলে ধরেছিলেন তিনি। অন্যান্য ডিজাইনাররা যখন ব্যস্ত মহিলাদের পোশাক তৈরি করতে, তখন শর্বরী দত্ত পা রাখেন পুরুষের ফ্যাশনের অন্দরে। তাঁর 'শূন্য' সিগনেচার ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। 


এহেন মানুষের অকাল প্রয়াণে শোকের ছায়া তামাম ফ্যাশন জগতে। শোকে বিহ্বল তিলোত্তমা। 


একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only