রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

বলে স্যানিটাইজার ব্যবহার করে নির্বাচিত অজি পেসার ক্লেডন

 


পুবের কলম ওয়েব ডেস্ক:করোনা পরবর্তী সময়ে ক্রিকেটে এক ঝাঁক নিয়মের বদল এসেছে। বলে থুতু লাগানোতে নিষেধাজ্ঞা জারি করেছে আইসিসি। পরিবর্তে ঘাম লাগানো যেতে পারে, তবে স্যানিটাইজার একেবারেই নয়। আর সেই ভুলটাই করে বসলেন এক অজি পেসার। ম্যাচ চলাকালীন বলে স্যানিটাইজার লাগানোর অপরাধে বাকি টুর্নামেন্টের জন্য নির্বাসিত করা হলো মিচ ক্লেদন কে। 
কাউন্টি ক্রিকেটে মিডলসেক্স বনাম সাসেক্স ম্যাচে এই ঘটনাটি ঘটে। ম্যাচে সাসেক্স দলের হয়ে প্রথম ইনিংসে বল করার সময় বলে স্যানিটাইজার লাগান অজি পেসার ক্লেডন। ঘটনার লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করে তারই দল সাসেক্স। মাসখানেক তদন্ত চলার পর তাকে নিষিদ্ধ করল সাসেক্স। দলের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'ইংল্যান্ড ও ওয়েলসে ক্রিকেট বোর্ডের নিয়ম মেনেই নির্বাসিত করা হয়েছে ক্লেডনকে। মিডলসেক্সের হয়ে বল করার সময় ও বলে স্যানিটাইজার লাগিয়েছিল।'
ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে যথেষ্ট জনপ্রিয় একজন বোলার মিচ ক্লেডন। কাউন্টি ক্রিকেট এর প্রথম শ্রেণীর ম্যাচে ১১২ টি উইকেট রয়েছে তার। ১১০ টি লিস্ট এ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ১৪৭ উইকেট রয়েছে এই জোরে বোলারের। প্রথম শ্রেণীর ক্রিকেটে উইকেট সংখ্যা ৩১০। অর্থাৎ অভিজ্ঞ এই পেসারের নির্বাসন অনেকটাই ব্যাকফুটে ফেলে দিল দলকে।

একটি মন্তব্য পোস্ট করুন

ভিন্ন স্বাদের খবর

...
আপনার ক্যাটাগরি নির্বাচন করুন

Whatsapp Button works on Mobile Device only